ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

গ্রোসারি পণ্য সেবা চালু করল গোয়ালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২০
গ্রোসারি পণ্য সেবা চালু করল গোয়ালা ........

ঢাকা: অনলাইনে দুগ্ধজাত পণ্য সরবরাহকারী ই-কমার্স সাইট গোয়ালা এবার চালু করলো গ্রোসারি পণ্য সরবরাহ সেবা। ‘বাজার আপনার. ডেলিভারির দায়িত্ব গোয়ালার’ এ স্লোগানকে সামনে রেখে নতুন এ সেবা চালু করলো প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার (২৮ এপ্রিল) বাংলানিউজকে নিজেদের এ নতুন সেবা সম্পর্কে গোয়ালার ব্যবস্থাপনা পরিচালক মো. শফিউল আলম বলেন, করোনার এমন পরিস্থিতিতে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে ঘরে থাকার কোন বিকল্প নেই। কিন্তু এসবের মধ্যেও নিত্য প্রয়োজনীয় পণ্য কিনতে ঘর থেকে বের হতে হয়।

এই সমস্যার সমাধান করতে দেশের ই-কমার্স খাত এগিয়ে এসেছে। গোয়ালা আগে থেকে দুধ এবং দই,ক্ষীরের মতো দুগ্ধজাত পণ্য অনলাইনে অর্ডার করা সাপেক্ষে হোম ডেলিভারি করে আসছে। করোনার মধ্যে আমাদের এ সেবা অব্যাহত আছে। এর সঙ্গে আমরা নিত্য প্রয়োজনীয় গ্রোসারি আইটেমও যুক্ত করলাম। আমাদের এই উদ্যোগের ফলে একজন গ্রাহকও যদি বাড়ির বাইরে না গিয়ে আমাদের প্ল্যাটফর্মে অর্ডার করেন এবং পণ্য বাড়িতে পৌঁছে দেওয়ার সুযোগ দেন, সেটিই আমাদের জন্য স্বার্থকতা এবং সফলতা।

গ্রাহকের কাছ থেকে নতুন এ সেবায় সাড়া পাওয়ার বিষয়ে তিনি বলেন, শুক্রবার (২৪ এপ্রিল) থেকে আমরা এই সেবা চালু করেছি। সেই হিসেবে চার দিন হতে চলল। প্রথম দুই দিন অনেকেই জানতেন না তাই তুলনামূলকভাবে কিছু কম অর্ডার এসেছে। তবে তৃতীয় দিন থেকেই আমরা উল্লেখযোগ্য সংখ্যক অর্ডার পাচ্ছি। আমাদের প্রতিদিন ২০০ অর্ডার ডেলিভারি করার সক্ষমতা আছে। সেই হিসেবে আমরা অর্ডার নিয়ে পণ্য সরবরাহ করছি। ডেলিভারি হাব এবং ডেলিভারি কর্মী বৃদ্ধির মাধ্যমে আমরা আমাদের সক্ষমতাকে আরও বাড়ানোর চেষ্টা করছি।

গোয়ালা সূত্রে জানা যায়, প্রাথমিক পর্যায়ে শুধু ঢাকা মহানগরীতে থাকা গ্রাহকেরাই এই সেবা পাবেন। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সরাসরি +৮৮০৯৬৩৮৬৬৬৫৫৫ এই নম্বরে অথবা গোয়ালার ওয়েবসাইটে গিয়ে পণ্য অর্ডার করা যাবে। আর অর্ডার করা পণ্যের মূল্য ৩০০ টাকা বা তার বেশি হলেই বিনামূল্যে সেটি গ্রাহকের বাড়িতে পৌঁছে দেবে গোয়ালা।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২০
এসএইচএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।