ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

কৃষি

বগুড়ার ধুনটে আউশ ধান ও পেঁয়াজ চাষিদের বীজ ও সার বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২০
বগুড়ার ধুনটে আউশ ধান ও পেঁয়াজ চাষিদের বীজ ও সার বিতরণ বগুড়ায় চাষিদের মধ্যে বীজ ও সার বিতরণ। ছবি: বাংলানিউজ

বগুড়া: বগুড়ায় করোনা ভাইরাস সংক্রমণের (কোভিড-১৯) ফলে সৃষ্ট খাদ্য সংকট মোকাবেলায় আসন্ন আউশ ধান এবং পেঁয়াজ উৎপাদনের জন্য ধুনট উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

রোববার (১৯ এপ্রিল) দুপুর ১টার দিকে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয় চত্বরে কৃষকদের মধ্যে বীজ ও সার বিতরণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন।

এসময় খরিপ-১/ ২০২০-২০২১ মৌসুমের প্রণোদনা কমর্সূচির আওতায় ৮০০ জন কৃষককে আউশ চাষের জন্য ৫ কেজি করে আউশ ধান বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার এবং ১০ জন কৃষককে পেঁয়াজ চাষের জন্য ২০০ গ্রাম বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার এবং পলিথিন কেনার জন্য ৫৫০ টাকা করে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার রাজিয়া সুলতানার সভাপতিত্বে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহসিন আলম, বগুড়া সরকারি আজিজুল হক কলেজের প্রভাষক মতিয়ার রহমান সাজু, ধুনট উপজেলা কৃষি অফিসার মুহাম্মদ মশিদুল হক, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার দীপ্তি রানী রায়, ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম সোবহান, রেজাউল ইসলাম, আসিফ ইকবাল সনি, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মুঞ্জুরুল ইসলাম, উপসহকারী কৃষি কর্মকর্তা আব্দুস ছোবহান ও  জুয়েল হোসেন।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২০
কেইউএ/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।