ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

অর্থনীতি-ব্যবসা

চাল আত্মসাৎকারীদের ডিলারশিপ বাতিল করে ব্যবস্থার নির্দেশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২০
চাল আত্মসাৎকারীদের ডিলারশিপ বাতিল করে ব্যবস্থার নির্দেশ

ঢাকা: খোলাবাজারে বিক্রির (ওএমএস) চাল আত্মসাৎকারীদের ডিলারশিপ বাতিল করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের নির্দেশ দিয়েছেন খাদ্য সচিব ড. মোসাম্মৎ নাজমানারা খানুম। একইসঙ্গে প্রয়োজনে কোনো এলাকার সব ডিলারশিপ বাতিল করে নতুন ডিলার নিয়োগ দেওয়ারও নির্দেশনা দিয়ে একটি চিঠি দিয়েছেন তিনি।

সম্প্রতি দেওয়া ওই চিঠিতে বলা হয়েছে, ওএমএস-এর চাল বিভিন্ন ডিলার, ইউনিয়ন পরিষদের সদস্য, গোডাউনসহ তাদের সঙ্গে জড়িত স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তির মাধ্যমে আত্মসাৎ করা হচ্ছে। ইতোমধ্যে অনেক স্থানে স্থানীয় প্রশাসন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় আত্মসাৎ করা চাল জব্দ করে মামলাও দিয়েছে।

বিষয়টি মন্ত্রণালয়সহ সর্বমহলে উদ্বেগের সৃষ্টি করেছে।

চিঠিতে আরও বলা হয়, এ রকম অনাকাঙ্ক্ষিত কিংবা পরিকল্পিত চাল আত্মসাতের ঘটনা তাদের নজরে এলে তাৎক্ষণিকভাবে ওই ডিলারের জামানত বাজেয়াপ্ত এবং ডিলারশিপ বাতিল করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দেওয়া হলো। প্রয়োজনে কোনো এলাকার সব ডিলারশিপ বাতিল করে নতুন ডিলার নিয়োগ দেওয়া কিংবা জেলা প্রশাসকরা নিজেদের বিবেচনায় দক্ষ, যোগ্য ও সৎ ব্যক্তিকে ডিলার হিসেবে নিয়োগ দিতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২০
জিসিজি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa