bangla news

প্রণোদনা প্যাকেজে ক্ষুদ্র বিনিয়োগকারীদের আনার অনুরোধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৫ ৬:৪৮:০২ পিএম
ডিএসই

ডিএসই

ঢাকা: করোনার কারণে প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে ক্ষুদ্র বিনিয়োগকারীদের অন্তুর্ভুক্ত করার অনুরোধ জানিয়েছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক ও সাবেক প্রেসিডেন্ট মো. রকিবুর রহমান।

রোববার (৫ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ অনুরোধ জানিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, প্রধানমন্ত্রীকে অনুরোধ করবো এই মুহূর্তে যে প্যাকেজটি আপনি ঘোষণা করেছেন তাতে ক্ষুদ্র বিনিয়োগকারীদের অন্তুর্ভুক্ত করার জন্য। যেসব ক্ষুদ্র বিনিয়োগকারী বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান থেকে মার্জিন লোন নিয়ে শেয়ার কিনেছেন, তাদের অন্যান্য প্রতিষ্ঠানে যেভাবে সুদের সাপোর্ট দিচ্ছেন সেইভাবে সাপোর্ট দিন। যেহেতু লোনের বিপরীতে ৯ শতাংশ সুদের কার্যক্রম শুরু হয়েছে সেক্ষেত্রে ৫ শতাংশ সুদ সরকার থেকে এই প্রণোদনার অধীনে দেওয়ার জন্য অনুরোধ করছি। বাকি ৪ শতাংশ সুদ বিনিয়োগকারী দেবেন।

বিবৃতিতে তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর ক্ষুদ্র বিনিয়োগকারীর পক্ষে এই ঘোষণা পুঁজিবাজারকে স্থিতিশীল করবে এবং বিনিয়োগকারী উপকৃত হবেন। করোনা ভাইরাসের কারণে যেসব প্রতিষ্ঠান, ম্যানুফ্যাকচারিং, এক্সপোর্ট-ইম্পোর্ট, কন্সট্রাকশন ক্ষতিগ্রস্ত হয়েছে এবং হচ্ছে সেসব প্রতিষ্ঠানের কর্মকাণ্ড চালিয়ে যাওয়ার জন্য যে আর্থিক প্যাকেজ (৭৩ হাজার কোটি টাকা) প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন, সেটা যুগান্তকারী, সময়োপযোগী ও ঐতিহাসিক। এই আর্থিক প্রণোদনা সব ম্যানুফ্যাকচারিং, এক্সপোর্ট-ইম্পোর্ট বিশেষ করে শ্রমিক, কর্মচারী, খেটেখাওয়া মানুষের মজুরি পাওয়াকে নিশ্চিত করেছেন।

প্রধানমন্ত্রী বক্তব্যে বলেছেন বিশ্বব্যাপী শেয়ার বাজার ও পুঁজিবাজারের মতো বাংলাদেশের পুঁজিবাজারেও এর প্রভাব পড়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২০
এসএমএকে/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-05 18:48:02