bangla news

ব্যাংকে গ্রাহকের উপস্থিতি বাড়েনি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৫ ২:০৬:১১ পিএম
সাধারণ ছুটিতে ব্যাংকে গ্রাহকের উপস্থিতি বাড়েনি। ছবি: শাকিল

সাধারণ ছুটিতে ব্যাংকে গ্রাহকের উপস্থিতি বাড়েনি। ছবি: শাকিল

ঢাকা: সরকার ঘোষিত সাধারণ ছুটিতে ব্যাংকে গ্রাহকের উপস্থিতি বাড়েনি। সাধারণ ছুটি ঘোষণার পরে প্রথম কর্মদিবসে যেমন গ্রাহক ছিল, লেনদেনের সময় একঘণ্টা বাড়ানো হলেও গ্রাহক সেই আগের মতোই রয়েছে। গ্রাহকরা নিরাপদ দূরত্ব বজায় রেখে লেনদেন সম্পন্ন করে ব্যাংক ছেড়েছেন।

রোববার (৫ এপ্রিল) রাজধানীর মতিঝিলে কয়েকটি ব্যাংকের শাখায় গ্রাহক ও কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

রাষ্ট্রীয় মালিকানাধীন সোনালী ব্যাংকের মতিঝিল করপোরেট শাখায় দেখা গেছে, দু’টি লাইনে অল্প কয়েকজন গ্রাহক কাউন্টারের সামনে লাইনে দাঁড়িয়ে আছেন। সবাই নিরাপদ দূরত্ব বজায় রেখেছেন।

সোনালী ব্যাংকের গ্রাহক শামসুল ইসলাম বলেন, করোনা ভাইরাসের কারণে ব্যবসা-বাণিজ্য বন্ধ রয়েছে। হাতে যে টাকা ছিল তা শেষ হয়ে গেছে। তাই ব্যাংকে এসেছি। কিছু টাকা তুলে বাজার করার জন্য।

রূপালী ব্যাংকের স্থানীয় শাখার মহাব্যবস্থাপক খান মো. ইকবাল বলেন, সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত লেনদেন করা হয়েছে। গ্রাহকের উপস্থিতি কম। আমরা চেষ্টা করেছি সাধ্যের মধ্যে সর্বোচ্চ সেবা দেওয়ার। তবে মানুষের মধ্যে আতঙ্কও কাজ করছে। খুব বেশি দরকার না হলে কেউ আসলেই ব্যাংকমুখী হচ্ছেন না। একই ধরনের চিত্র দেখা গেছে জনতা, অগ্রণী ব্যাংকেও।

দেশে করোনা ভাইরাস পরিস্থিতির কারণে সরকার ২৬ মার্চের সরকারি ছুটির সঙ্গে মিলিয়ে ১১ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে। প্রথম দফায় ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করা হলেও দ্বিতীয় দফায় তা বাড়িয়ে ১১ এপ্রিল করা হয়েছে। ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত ব্যাংক লেনদেন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নির্ধারণ করা হলেও ৫ এপ্রিল থেকে ৯ এপ্রিল লেনদেনের সময় সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত করা হয়েছে।

সাধারণ ছুটির সময় কাঁচাবাজার, খাবার, ওষুধের দোকান, হাসপাতাল ও জরুরি সেবার পাশাপাশি ব্যাংকিং সেবার সময় সূচিও পরিবর্তন করা হয়েছে।

সাধারণ ছুটির এ সময়ে ব্যাংকগুলো খোলা থাকবে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত। এছাড়া ব্যাংকগুলোর অটোমেটেড টেলার মেশিন (এটিএম), ক্যাশ ডিপোজিট মেশিন (সিডিএম), ক্যাশ রিসাইক্লিং মেশিন (সিআরএম) চালু রাখা হয়েছে। এটিএম থেকে তোলা যাচ্ছে এক লাখ টাকা পর্যন্ত। মোবাইল ব্যাংকিংয়ে ক্যাশআউট ফ্রি করা হয়েছে এক হাজার টাকা। বাড়ানো হয়েছে লেনদেন সীমাও।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
এসই/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-05 14:06:11