ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

করোনা: কৃষিযন্ত্রের ব্যবসা প্রতিষ্ঠান খোলা থাকবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, এপ্রিল ১, ২০২০
করোনা: কৃষিযন্ত্রের ব্যবসা প্রতিষ্ঠান খোলা থাকবে

ঢাকা: করোনা ভাইরাসের সংক্রমণ রোধের মধ্যে সেচ যন্ত্রসহ সব কৃষি যন্ত্রপাতির ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা, ক্রয়-বিক্রয় ও এ সংক্রান্ত যানবাহন চলাচল অব্যাহত রাখার নির্দেশনা দিয়েছে সরকার।

কৃষি মন্ত্রণালয়ের করোনা ভাইরাস সংক্রান্ত মনিটরিং সেল থেকে এ সংক্রান্ত নির্দেশনায় বলা হয়, দেশে করোনা ভাইরাসের বিদ্যমান পরিস্থিতিতে চলমান বোরো মৌসুমে অত্যাবশ্যকীয় প্রয়োজনে সেচ যন্ত্রসহ সকল কৃষি যন্ত্রপাতি ও যন্ত্রাংশের ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা, ক্রয়-বিক্রয় এবং এ সংক্রান্ত যানবাহন চলাচল অব্যাহত রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হলো।

মঙ্গলবার (৩১ মার্চ) সব বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, কৃষি সস্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপজেলা কৃষি কর্মকর্তাদের এ নির্দেশনা দিয়ে ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

গত ২৬ মার্চ হতে সরকার ঘোষিত সাধারণ ছুটির মধ্যে জরুরি সেবা ছাড়া সব যানবাহন চলাচল বন্ধ রেখেছে সরকার। তবে এই ছুটি আগামী ১১ এপ্রিল পর্যন্ত বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২০
এমআইএইচ/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।