ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নির্দিষ্ট দূরত্ব না রেখেই টিসিবির পণ্য কিনছেন ক্রেতারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
নির্দিষ্ট দূরত্ব না রেখেই টিসিবির পণ্য কিনছেন ক্রেতারা টিসিবির সরবরাহ করা নিত্য প্রয়োজনীয় পণ্য কিনতে এসে নির্দিষ্ট দূরত্বের নিয়ম মানছেন না ক্রেতারা। ছবি: শাকিল আহমেদ/বাংলানিউজ

ঢাকা: রাজধানীর বিভিন্ন স্থানেই ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) সরবরাহ করা নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে ভিড় জমিয়েছেন ক্রেতারা। কিন্তু পণ্য কিনতে এসে নির্দিষ্ট তিন ফুটের দূরত্ব মানছেন না তারা।

রোববার (২৯ মার্চ) রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় এমনই চিত্র।

জাতীয় প্রেসক্লাবের সামনে টিসিবির পণ্য বিক্রেতা মো. মাসুদ জানান, করোনা ভাইরাসের সংক্রমণের কারণে কিছুদিন বন্ধ থাকার পর শনিবার থেকে আবারও বিক্রি শুরু হয়েছে৷ এখানে নায্যমূল্যে তেল, ডাল, চিনি ও পেঁয়াজ পাওয়া যাচ্ছে৷

টিসিবির ট্রাকে প্রতি লিটার তেল ৮০ টাকা, প্রতি কেজি ডাল ৫০ টাকা, প্রতি কেজি চিনি ৫০ টাকা ও প্রতি কেজি পেঁয়াজ ৩৫ টাকায় পাওয়া যাচ্ছে বলে জানান তিনি।

নির্দিষ্ট দূরত্বে ক্রেতাদের পণ্য কেনার বিষয়ে কথা হলে মো. মাসুদ বলেন, তিন ফিট দূরে দাঁড়াতে বলছি৷ তিনবার বললে একবার দূরে যায়। একটু পর আবার কাছে আসে।

তিনি জানান, ক্রেতাদের জন্য টিসিবির পক্ষ থেকে বিনামূল্যে মাস্কও দেওয়া হচ্ছে।

মতিঝিলের বাংলাদেশ ব্যাংকের সামনে নির্দিষ্ট দূরত্ব না মেনে পণ্য কেনার সময় কথা হলে জসিমউদ্দীন রোডের বাসিন্দা আকরামুল রহমান বাংলানিউজকে বলেন, লাইন বড় হয়ে গেছে বলে তিন ফুট দূরত্ব মেনে দাঁড়াতে পারিনি৷ তবে চেষ্টা করছি দূরত্ব রাখার।

আরেক ক্রেতা শফিকুর রহমান বলেন, এত কিছু মেনে চলা তো কঠিন৷ লোক বেশি সেজন্য চাইলেও দূরত্ব মানা সম্ভব হচ্ছে না।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
ডিএন/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।