bangla news

ফার্মেসিতে ক্রেতাদের ৩ ফুট দূরত্ব নিশ্চিতে গোল চিহ্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৬ ৩:২৬:৪৬ এএম
ফার্মেসিতে ক্রেতাদের ৩ ফুট দূরত্ব নিশ্চিতে গোল চিহ্ন। ছবি: বাংলানিউজ

ফার্মেসিতে ক্রেতাদের ৩ ফুট দূরত্ব নিশ্চিতে গোল চিহ্ন। ছবি: বাংলানিউজ

হবিগঞ্জ: প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবিলায় হবিগঞ্জ জেলায় দোকানপাট বন্ধের নির্দেশনা রয়েছে। তবে খোলা থাকবে ফার্মেসি, নিত্যপ্রয়োজনীয় ও মুদি দোকান। এ সব স্থানে ক্রেতারা যেন তিন ফুট দুরত্ব বজায় রেখে দোকান থেকে পণ্য ক্রয় করেন, সে জন্য দোকানগুলোর সামনে রঙ দিয়ে গোল চিহ্ন একে দেওয়া হয়েছে।

বুধবার (২৫ মার্চ) রাত ১০টায় হবিগঞ্জ শহরের বাণিজ্যিক এলাকার প্রায় ১০টি ফার্মেসির সামনে এ চিহ্ন একে দেন জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ কামরুল হাসান। এ সময় আরো উপস্থিত ছিলেন হবিগঞ্জ পৌর মেয়র মো. মিজানুর রহমান প্রমুখ।
 
সরেজমিনে দেখা যায়, ওই এলাকার মদিনা ফার্মেসি, রামজয় মোদক ফার্মেসি ও মোদক ফার্মেসীসহ প্রায় ১০ ওষুধের দোকানের সামনে এ গোল চিহ্ন দেওয়া হয়েছে। এদিকে প্রতিষ্ঠানের ভেতরে একজনের বেশি লোক প্রবেশ করতে না দেওয়া হয় সে বিষয়টিও নিশ্চিত করতে নির্দেশনা রয়েছে।
 
জেলা প্রশাসক কামরুল হাসান বাংলানিউজকে বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাস ছড়িয়ে পড়লে এমনও হতে পারে মরদেহ তুলে আনার মানুষ পর্যন্ত পাওয়া যাবে না। তাই সবাইকে সতর্ক হতে হবে। এর অংশ হিসেবেই দোকানগুলোর সামনে তিন ফুট দুরত্বে গোল চিহ্ন দেওয়া হয়েছে। সবাইকে এ নির্দেশনা মেনে চলার জন্য অনুরোধ জানিয়েছেন তিনি।
 
বাংলাদেশ সময়: ০৩২৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০২০
আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-26 03:26:46