bangla news

পুঁজিবাজারও বন্ধ ১০ দিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৪ ৭:৪০:৩৬ পিএম
বাংলাদেশ স্টক এক্সচেঞ্জ লোগো

বাংলাদেশ স্টক এক্সচেঞ্জ লোগো

ঢাকা: দেশের করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলার অংশ হিসেবে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের মতো পুঁজিবাজারও বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত দেশের পুঁজিবাজারে অফিশিয়াল কাজের পাশাপাশি লেনদেন বন্ধ থাকবে।

মঙ্গলবার (২৪ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকার আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করেছে৷ সরকারের এই সিদ্ধান্তের সঙ্গে সঙ্গতি রেখে ডিএসই’র ট্রেডিং, সেটেলমেন্ট কার্যক্রমসহ সব দাপ্তরিক কাজ বন্ধ থাকবে৷

এর আগে, মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালনা পর্ষদ আগামী ২৯ মার্চ, রোববার থেকে ২ এপ্রিল, বৃহস্পতিবার পর্যন্ত ৫ কার্যদিবস স্টক এক্সচেঞ্জ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে করোনা ভাইরাস প্রতিরোধে স্টক এক্সচেঞ্জ বন্ধ রাখার জন্য নোটিশ আসে। এরপর ডিএসইর পর্ষদ প্রতিষ্ঠানটি বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) থেকে থেকেও দশদিন সব ধরনের লেনদেন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যায়।

এদিকে করোনা প্রতিরোধে আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এই ছুটির সঙ্গে মিল রেখে সরকারি ও সাপ্তাহিক ছুটি মিলিয়ে মোট ১০ দিন বন্ধ থাকবে পুঁজিবাজার।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, মার্চ ২৪, ২০২০
এসএমএকে/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অর্থনীতি-ব্যবসা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-03-24 19:40:36