ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

করোনায় বাজার পর্যবেক্ষণে বাণিজ্য মন্ত্রণালয়ে নিয়ন্ত্রণকক্ষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০২০
করোনায় বাজার পর্যবেক্ষণে বাণিজ্য মন্ত্রণালয়ে নিয়ন্ত্রণকক্ষ

ঢাকা: বিশ্বব্যাপী করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব বিবেচনা করে বাজার ব্যবস্থা পর্যবেক্ষণ ও আমদানি-রপ্তানি বিষয়ে তথ্য সরবরাহের জন্য একটি নিয়ন্ত্রণকক্ষ চালু করেছে বাণিজ্য মন্ত্রণালয়। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ১২টা পর্যন্ত শুক্র-শনিবারসহ ২৯ মার্চ পর্যন্ত এটি খোলা থাকবে।

মঙ্গলবার (২৪ মার্চ) বাণিজ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ সচিবালয়ের তিন নম্বর ভবনের ২৩ নম্বর কক্ষটি নিয়ন্ত্রণকক্ষ করা হয়েছে।

নিয়ন্ত্রণকক্ষের টেলিফোন নম্বর-০২-৯৫৪৫৮৫৩। সংশ্লিষ্ট যে কোনো প্রয়োজনে এ টেলিফোন নম্বরে যোগাযোগ করা যাবে। বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা পর্যায়ক্রমে এ নিয়ন্ত্রণকক্ষে দায়িত্ব পালন করবেন। এ রোগের সম্ভাব্য প্রতিরোধ বিষয়ক সচেতনতা এবং এ মন্ত্রণালয়ের কোনো কর্মকর্তা-কর্মচারী স্বাস্থ্যসেবা চাইলে চাহিদা মোতাবেক প্রয়োজনীয় সহযোগিতা দেওয়া হবে।

এরআগে বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ও ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কর্মকর্তা-কর্মচারীদের সব ছুটি বাতিল করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর বাজার অভিযান পরিচালনাসহ স্বাভাবিক দাপ্তরিক কাজ পরিচালনা করবে। জরুরি সেবার জন্য এখানে নিয়ন্ত্রণকক্ষ চালু করা হয়েছে। নিয়ন্ত্রণকক্ষের মোবাইল নম্বরগুলো হচ্ছে- ঢাকা বিভাগীয় অফিস-  উপপরিচালক মোবাবইল নম্বর ০১৮১৯৪০৪৭৩০, উপ-পরিচালক (প্রশাসন) মোবাবইল নম্বর ০১৭১১২৭৩৮০২, সহকারী পরিচালক ঢাকা জেলা- মোবাইল নম্বর ০১৭১৪৪৬১১৮২ এবং ভোক্তা বাতায়ন নম্বর ১৬১২১।

এছাড়া ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) মাঠ পর্যায় পর্যন্ত পণ্য বিক্রয়ের কার্যক্রম আগের মতো চলমান থাকবে। টিসিবির পণ্য বিক্রয় সংক্রান্ত এবং সংশ্লিষ্ট বিষয়ে যোগাযোগ অব্যাহত রাখার জন্য একটি নিয়ন্ত্রণকক্ষ চালু করা হয়েছে। নিয়ন্ত্রণকক্ষের টেলিফোন নম্বর ০২- ৫৫০১৩৪৪৭।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, মার্চ ২৪, ২০২০ 
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।