bangla news

পুঁজিবাজারে সূচক কমেছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৪ ৩:৩১:৪৮ পিএম
ডিএসই ও সিএসই লোগো

ডিএসই ও সিএসই লোগো

ঢাকা: সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২৪ মার্চ) পুঁজিবাজারে সূচক কমেছে। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূচক ৮ পয়েন্ট ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএএসপিআই ২১ পয়েন্ট কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৮ পয়েন্ট কমে ৩ হাজার ৯৭৬ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসইএস সূচকটি ২ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে যথাক্রমে ৯১৭ ও ১৩২৩ পয়েন্টে অবস্থান করছে। 

ডিএসইতে এইদিন ১৩৯ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ১১৫ কোটি টাকা কম। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ২৫৪ কোটি টাকার।

ডিএসইতে ৩৫২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিটের লেনদেন হয়েছে। গুলোর মধ্যে দাম বেড়েছে ২৫টি কোম্পানি কমেছে ৮৫টি এবং অপরিবর্তিত রয়েছে ২৪২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

মঙ্গলবার লেনদেনের শীর্ষে থাকা দশ প্রতিষ্ঠান হলো- লিন্ডেবিডি, লাফার্জহোলসিম, মুন্নু সিরামিক, মার্কেন্টাইল ব্যাংক, রেনেটা, অরিয়ন ফার্মা, এপেক্স ফুট, স্কয়ার ফার্মা, সিলভা ফার্মা ও সেন্ট্রাল ফার্মা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১ হাজার ২৫০ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ১৬২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২২টির, কমেছে ৩৭টি এবং অপরিবর্তিত রয়েছে ১০৩টির কোম্পানির শেয়ার দর। সিএসইতে ৮ কোটি ১৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ৩ কোটি টাকা বেশি। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ৫ কোটি টাকার শেয়ার।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, মার্চ ২৪, ২০২০
এসএমএকে/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-24 15:31:48