bangla news

সাধারণ ছুটিতে সীমিত আকারে খোলা থাকবে ব্যাংক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৩ ৭:৪৯:১৪ পিএম
প্রতীকী

প্রতীকী

ঢাকা: আগামী ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সরকার সাধারণ ছুটি ঘোষণা করলেও এ সময়ে সীমিত আকারে ব্যাংক খোলা থাকবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সোমবার (২৩ মার্চ) সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলনকক্ষে সাংবাদিকদের এ কথা জানান তিনি। 

এসময় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসসহ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব, তথ্যসচিব, প্রিন্সিপাল স্টাফ অফিসার, প্রধান তথ্য কর্মকর্তা (পিআইও) উপস্থিত ছিলেন।

সচিব বলেন, জনগণের প্রয়োজন বিবেচনায় ছুটির সময় বাংলাদেশ ব্যাংক সীমিত আকারে ব্যাংকিং ব্যবস্থা চালু রাখার প্রয়োজনীয় নির্দেশনা দেবে। এ সময় জরুরি প্রয়োজন ব্যতীত (খাদ্যদ্রব্য ও ওষুধ ক্রয়, চিকিৎসা, মরদেহের সৎকার ইত্যাদি) কোনোভাবেই বাড়ির বাইরে না আসার অনুরোধ জানান তিনি।

গণপরিবহন পরিহারের পরামর্শ দিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, জনসাধারণ জরুরি প্রয়োজনে গণপরিবহন ব্যবহার করলে অবশ্যই তাদের করোনা ভাইরাস সংক্রমিত হওয়া থেকে মুক্ত থাকার জন্য পর্যাপ্ত ব্যবস্থা নিতে হবে। একইসঙ্গে গাড়িচালক এবং সহকারীদের মাস্ক ও গ্লাভস ব্যহহারসহ পর্যাপ্ত সতর্কতামূলক ব্যবস্থা নিতে হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০
জিসিজি/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-23 19:49:14