bangla news

খুলনায় ৭ ঘণ্টা খোলা মার্কেট, ব্যবসায়ীরা চান বন্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৩ ৪:১২:০৯ পিএম
খুলনা।

খুলনা।

খুলনা: খুলনায় সবধরনের ব্যবসাপ্রতিষ্ঠান বেলা ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা থাকবে। 

সোমবার (২৩ মার্চ) দুপুরে খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু চেম্বারের এ সিদ্ধান্ত মানতে নারাজ সাধারণ ব্যবসায়ীরা।

চেম্বারের সভাপতি কাজী আমিনুল হক বলেন, করোনা ভাইরাস মোকাবিলার লক্ষ্যে খুলনায় সব ওষুধ, কাঁচা বাজার ও মুদি দোকান ইত্যাদি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান ব্যতীত অন্য সবধরনের ব্যবসাপ্রতিষ্ঠান বেলা ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা থাকবে। 

এছাড়া করোনা ভাইরাস সতর্কে সরকারের যেকোনো নির্দেশনা মেনে চলার জন্য সবাইকে বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

তবে সভার একটি সূত্রে জানা গেছে, বড় বাজার থেকে শুরু করে খুলনার সব বিপনী বিতান, মার্কেট বেলা ১১টা সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্তে নাখোশ দোকান মালিক সমিতি ও সাধারণ ব্যবসায়ীরা।

তারা বলছেন, ঢাকায় বাংলাদেশ দোকান মালিক সমিতি করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে আগামী ২৫ থেকে ৩১ মার্চ পর্যন্ত সুপার মার্কেট ও মার্কেট বন্ধ ঘোষণা করেছে। এ রকম খুলনায় ঘোষণা হবে বলে আমরা আশা করেছিলাম।

মহানগরের দরবেশ চেম্বারের চয়ন ফ্যাশনের মালিক আকাশ সিকদার বলেন, বর্তমান পরিস্থিতিতে সব ব্যবসাপ্রতিষ্ঠান অনন্ত এক সপ্তাহ বন্ধ রাখা উচিত। চেম্বার হঠ্যাৎ সাত ঘণ্টা দোকান খোলা রাখার যে সিদ্ধান্ত নিয়েছে তা মানতে পারছি না। ভাইরাস যদি ছড়িয়ে যায় তাহলে সাত বা ১২ ঘণ্টা কী।

বড় বাজারের চাল ব্যবসায়ী জিয়াউল হক বলেন, চেম্বারের সিদ্ধান্ত আমরা মানতে নারাজ। করোনা ভাইরাসের কারণে মালিক, শ্রমিক ও কর্মচারীদের ভাইরাস সংক্রমণ এড়াতে অনন্ত সাতদিন সব মার্কেট বন্ধ রাখা উচিত।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০
এমআরএম/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   খুলনা করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-23 16:12:09