ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

পুঁজিবাজারে সূচক বেড়েছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০
পুঁজিবাজারে সূচক বেড়েছে

ঢাকা: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (২৩ মার্চ) পুঁজিবাজারে সূচক বেড়েছে। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূচক ২৪ পয়েন্ট ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএএসপিআই ৮৪ পয়েন্ট বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ২৪ পয়েন্ট ৩ হাজার ৯৮৪ পয়েন্টে অবস্থান করছে।

অন্য দুই সূচকের মধ্যে ডিএসইএস সূচকটি ২ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে যথাক্রমে ৯১৮ ও ১৩২৩ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে এদিন ২৫৪ কোটি ৩০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ১০৯ কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১৪৫ কোটি টাকার।

ডিএসইতে ৩৫২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিটের লেনদেন হয়েছে। দাম বেড়েছে ৮৭টি কোম্পানির, কমেছে ৯৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২০৮টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

এই দিন লেনদেনের শীর্ষে থাকা দশ প্রতিষ্ঠান হলো-মুন্নু সিরামিক, এপেক্স ফুড, অরিয়ন ফার্মা, অরিয়ন ইনফিউশন, ফার কেমিক্যাল, লিন্ডে বিডি, ন্যাশনাল টিউবস, সেন্ট্রাল ফার্মা, মার্কেন্টাইল ব্যাংক ও স্কয়ার ফার্মা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৮৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ২৭২ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২০৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫৩টির, কমেছে ১২টি এবং অপরিবর্তিত রয়েছে ১৩৮টির কোম্পানির শেয়ার দর। সিএসইতে ৫ কোটি ৯০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ৩৫ লাখ টাকা বেশি। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ৫ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০
এসএমএকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।