bangla news

ডিএসইর সূচক কমলেও সিএসইতে বেড়েছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২২ ২:৩৪:৪৩ পিএম
ডিএসই ও সিএসই লোগো

ডিএসই ও সিএসই লোগো

ঢাকা: সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (২২ মার্চ) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূচক কমলেও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রোববার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১৪ পয়েন্ট ৩ হাজার ৯৭৪ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসইএস সূচকটি ২ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে যথাক্রমে ৯১৬ ও ১৩২১ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে এইদিন ১৪৫ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে আধা ঘণ্টায় লেনদেন হয়েছিল ৪৯ কোটি টাকার।

রোববার লেনদেনের শীর্ষে থাকা দশ প্রতিষ্ঠান হলো- মুন্নু সিরামিক, স্কয়ার ফার্মা, জেএমআই সিরিঞ্জ, ব্যাংক এশিয়া, আজিজ পাইপ, মুন্না স্টাফলার্স, মার্কেন্টাইল ব্যাংক, কে অ্যান্ড কিউ, ডাচ বাংলা ব্যাংক ও প্রিমিয়ার ব্যাংক।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৫২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ১৮৭ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২০৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬১টির দর। সিএসইতে ৫ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, মার্চ ২২, ২০২০
এসএমএকে/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-22 14:34:43