bangla news

পুঁজিবাজারে লেনদেন শুরুর সময় তৃতীয় দফায় পেছালো

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৯ ১:৫৯:১৯ পিএম
ডিএসই ও সিএসইর লোগো।

ডিএসই ও সিএসইর লোগো।

ঢাকা: সূচকের ওপর সার্কিট ব্রেকার আরোপ করাকে কেন্দ্র করে দেশের শেয়ারবাজারের লেনদেন শুরুর সময় তৃতীয় দফায় পেছানো হয়েছে। বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপর ২টা থেকে লেনদেন শুরু হবে। 

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ডিজিএম শফিকুর রহমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, সকাল সাড়ে ১০টার পরিবর্তে বেলা সাড়ে ১১টায়, এরপর দুপুর ১টায় লেনদেন শুরু হওয়ার কথা ছিল।

জানা গেছে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড কমিশন (বিএসইসি) সূচকের ওপর সার্কিট ব্রেকার আরোপ নিয়ে কিছু দিকনির্দেশনা দিয়েছে। যা নিয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ম্যানেজমেন্ট কাজ করছে। যে কারণে বৃহস্পতিবার লেনদেন শুরু হতে দেরি হচ্ছে।

লেনদেন সকাল সাড়ে ১০টার পরিবর্তে বেলা সাড়ে ১১টায়, এরপর দুপুর ১টায় শুরু হওয়ার কথা থাকলেও সার্কিট ব্রেকার আরোপের কারণে ডিএসই ও সিএসই ম্যানেজমেন্টের কাজ শেষ না হওয়ায় লেনদেন শুরুতে বিলম্ব হচ্ছে বলে জানা গেছে।

এদিন সকাল সাড়ে ১০টার পরিবর্তে দুপুর ২টায় লেনদেন শুরু হবে। 

এর আগে বুধবার (১৮ মার্চ) ডিএসই ও সিএসই পর্ষদ বৈঠক করে লেনদেনের সময় একঘণ্টা কমিয়েছিল। বৈঠক শেষে জানানো হয়েছিল বৃহস্পতিবার থেকে লেনদেন দুপুর আড়াইটার পরিবর্তে দুপুর দেড়টায় শেষ হবে।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, মার্চ ১৯, ২০২০
এসএমএকে/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-19 13:59:19