ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

জীবানুমুক্ত বাজারের নিশ্চয়তা দিচ্ছে সুপারশপ স্বপ্ন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
জীবানুমুক্ত বাজারের নিশ্চয়তা দিচ্ছে সুপারশপ স্বপ্ন জীবানুমুক্ত বাজারের নিশ্চয়তা দিচ্ছে সুপারশপ স্বপ্ন।

ঢাকা:  করোনা ভাইরাস (কোভিড-১৯) ছড়িয়ে পড়ছে বিশ্বজুড়ে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) এরই মধ্যে কোভিড-১৯ কে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে উল্লেখ করেছে। এরই সঙ্গে সংস্থাটি আতঙ্কিত না হয়ে সচেতনতা বাড়াতে পরামর্শ দিয়েছে। আর এ সচেতনতার পূর্ব শর্ত জীবানুমুক্ত থাকা। তাই জীবানুমুক্ত বাজারের নিশ্চয়তা দিচ্ছে স্বপ্ন।

মানুষের দৈনন্দিন বাজারের স্থানটি যেন জীবানুমুক্ত থাকে সেই বিষয়ে ব্যাপক পরিচ্ছন্নতা কর্মসূচি গ্রহণ করেছে দেশের সবচেয়ে বড় সুপারশপ চেইন ‘স্বপ্ন’। একই সঙ্গে হেক্সিসলসহ সব ধরনের হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ডওয়াশ পণ্যে ‘বিশেষ ছাড়’ দিয়েছে স্বপ্ন।

শুক্রবার (মার্চ ১৩) থেকে স্বপ্নের আউটলেটে এসব পণ্যে ছাড় মূল্য পাওয়া যাচ্ছে।  

বিশেষজ্ঞরা জানিয়েছেন, করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে সচেতনতার বিকল্প নেই। আর এ কারণে পরিষ্কার-পরিচ্ছন্নতার ওপর গুরুত্ব দেওয়া হয়েছে। বিশেষ করে সবসময় হাত জীবানুমুক্ত রাখতে বলা হয়েছে।  

সম্প্রতি বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। এখন পর্যন্ত আট জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এরপর থেকেই বাজারে হ্যান্ড স্যানিটাইজার, হেক্সিসলের মতো প্রয়োজনীয় পণ্যের চাহিদা বেড়ে যায়। তবে মানুষের ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করতে এবার এ সব জীবানুনাশক পণ্যে স্বপ্ন দিচ্ছে বিশেষ ছাড়।

জীবানুমুক্ত বাজারের নিশ্চয়তা দিচ্ছে সুপারশপ স্বপ্ন।
এছাড়াও স্বপ্নের আউটলেটগুলোতে বাড়তি পরিচ্ছন্নতা নিশ্চিত করা হয়েছে। আউটলেটের দরজা, সেলফ, ফ্রিজসহ যেসব জায়গা মানুষ বেশি স্পর্শ করে সেগুলো প্রতি ঘণ্টাতেই কয়েকবার করে জীবানুনাশক দিয়ে পরিচ্ছন্ন করা হচ্ছে। একই সঙ্গে আউটলেটগুলোর মেঝে আরও বেশি জীবানুমুক্ত করতে কিছুক্ষণ পরপরই পরিচ্ছন্ন করা হচ্ছে। স্বপ্নের আউটলেটে কর্মরত কর্মকর্তা ও বিক্রয়কর্মীদের সর্বোচ্চ পর্যায়ে পরিচ্ছন্ন থাকার বিষয়টি নিশ্চিত করা হচ্ছে। এছাড়াও স্বপ্নতে প্রবেশের সময়ই স্যানিটাইজার দিয়ে গ্রাহকদের হাত জীবানুমুক্ত করা হচ্ছে।  

এ বিষয়ে স্বপ্নের এক্সিকিউটিভ ডিরেক্টর সাব্বির নাসির বলেন, এ সময়ে মানুষের আতঙ্কিত না হয়ে নিজেদের ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করতে হবে। গ্রাহককে সুস্থ রাখতে স্বপ্ন যেভাবে নিরাপদ খাদ্যপণ্য সরবরাহ করছে, একইভাবে এ সময়েও মানুষকে জীবানুমুক্ত রাখতে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে। আমরা জীবানুনাশক পণ্যগুলোকে সহজলভ্য করার পাশাপাশি ছাড়ে বিক্রির সিদ্ধান্ত নিয়েছি। এছাড়াও আমাদের আউটলেটগুলোকে জীবানুমুক্ত রাখতে পরিচ্ছন্নতার ওপর ব্যাপকভাবে গুরুত্ব দিয়েছি।

এদিকে আউটলেটে মাছ, মাংস রাখার ক্ষেত্রে স্বপ্ন যে বরফ ব্যবহার করে, সেটি সবসময়ই পরিশোধিত পানি থেকে তৈরি করা হয় ও মাছ, মাংসকে সতেজ রাখতে দুই থেকে চার ডিগ্রি সেলসিয়াসে রাখা হয়। যা খাবারকে জীবানুমুক্ত রাখে।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
এসই/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa