ঢাকা, সোমবার, ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

ব্যাংকিং

ইসলামী ব্যাংক টাওয়ারে মুজিব কর্নার উদ্বোধন

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, মার্চ ১৫, ২০২০
ইসলামী ব্যাংক টাওয়ারে মুজিব কর্নার উদ্বোধন মুজিব কর্নার উদ্বোধন করছেন কর্মকর্তারা।

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিব কর্নার উদ্বোধন করেছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

রোববার (১৫ মার্চ) প্রধান কার্যালয় ইসলামী ব্যাংক টাওয়ারে মুজিব কর্নারের উদ্বোধন করেন ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর মো. নাজমুল হাসান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলম ও ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা, মুহাম্মদ কায়সার আলী ও মো. ওমর ফারুক খান, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আলী, জে কিউ এম হাবিবুল্লাহ, এফসিএস, তাহের আহমেদ চৌধুরী, মো. সালেহ ইকবাল, মো. সিদ্দিকুর রহমান এবং মো. মোশাররফ হোসাইন। প্রধান কার্যালয় ছাড়াও ইসলামী ব্যাংক খাগড়াছড়ি, বান্দরবান ও বগুড়া শাখায় মুজিব কর্নার স্থাপন করা করেছে।

প্রফেসর মো. নাজমুল হাসান বলেন, রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি অর্থনৈতিক মুক্তি ছিল আমাদের স্বাধীনতার লক্ষ্য। জাতির পিতা সেই লক্ষ্যকে সামনে রেখে দেশের অর্থনীতি ও অবকাঠামো পুনর্গঠনের মাধ্যমে অর্থনৈতিক মুক্তির সংগ্রাম শুরু করেছিলেন। ইসলামী ব্যাংক এ অর্থনৈতিক মুক্তির লক্ষ্যেই কাজ করছে।

তিনি বলেন, মুজিব কর্নার থেকে বঙ্গবন্ধু, স্বাধীনতা সংগ্রাম, মুক্তিযুদ্ধসহ দেশের ইতিহাস সম্পর্কে জানা যাবে।

বঙ্গবন্ধু আমাদের আত্মপরিচয়। বঙ্গবন্ধুকে নিয়ে গবেষণা ও অধ্যয়নের জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

মো. মাহবুব উল আলম বলেন, বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধার প্রতীক হিসেবে ইসলামী ব্যাংকের প্রধান কার্যালয়সহ আরও তিনটি শাখায় মুজিব কর্নার স্থাপন করা হয়েছে। মুজিব কর্নারে বঙ্গবন্ধু, বাংলাদেশের মুক্তি সংগ্রামের ইতিহাস ও ঐতিহাসিক বইসমূহ স্থান পাবে।

ব্যাংক কর্মকর্তা, গ্রাহকসহ সব শ্রেণী-পেশার মানুষের জন্য এ কর্নার উন্মোক্ত থাকবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, মার্চ ১৫, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa