bangla news

পুঁজিবাজারের লেনদেন ১০ কার্যদিবস বন্ধ রাখার দাবি 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৫ ৪:৫৯:২৬ পিএম
ঢাকা স্টক এক্সচেঞ্জের লোগো

ঢাকা স্টক এক্সচেঞ্জের লোগো

ঢাকা: সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১৫ মার্চ) করোনা আতঙ্কে দেশের পুঁজিবাজারে সূচকের বড় পতন হয়েছে। চলমান এ পরিস্থিতিতে আগামী ২ সপ্তাহ বা ১০ কার্যদিবস লেনদেন বন্ধ রাখার দাবি জানিয়েছে বিনিয়োগকারীদের সংগঠন বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ।

রোববার (১৫ মার্চ) দুপুরে ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাকের নেতৃত্বে সাত সদস্যের একটি প্রতিনিধিদল ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হকের সঙ্গে বৈঠক করে এ দাবি জানান। 

বিনিয়োগকারী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, আজ আমরা দুপুর ১টা ৪০ মিনিট থেকে দুপুর ২টা ৪০ মিনিট পর্যন্ত ডিএসইর এমডির সঙ্গে বৈঠক করেছি। বৈঠকে আমরা ১০ কার্যদিবস পুঁজিবাজারে কেনাবেচা বন্ধ রাখার দাবি জানিয়েছি। আমরা বলেছি বিএসইসিসহ আপনারা বসে একটা সিদ্ধান্ত নিয়ে তারপর ট্রেড চালু করুন।

‘আমরা বলেছি বাজারে সূচক ২০০ থেকে ৩০০ পয়েন্ট বাড়া বা কমে যাওয়া এটা কারো কাম্য নয়। আমরা বাজারে স্থিতিশীলতা চাই।’

 ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আরো বলেন, ডিএসইর এমডি আমাদের বলেছেন সরকারসহ আমরা সবাই আন্তরিকভাবে বাজার নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। একটু অপেক্ষা করেন, বাজার ঘুরে দাঁড়াবে। কাল থেকেই বাজার ঘুরে দাঁড়াবে। 

এদিকে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে প্রকাশিত সংবাদের মাধ্যমে গুজবে কান দিয়ে লেনদেন না করার আহ্বান জানানো হয়েছে। একইসঙ্গে শেয়ারবাজারে বিনিয়োগ নিয়ে বাংলাদেশ ব্যাংকের সার্কুলার বাস্তবায়নে সব স্টেকহোল্ডাররা কাজ করছেন বলে জানানো হয়েছে ওই সংবাদে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, মার্চ ১৫, ২০২০
এসএমএকে/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-15 16:59:26