bangla news

তিন ঘণ্টায় ডিএসইর ২১০ ও সিএসইর সূচক ৬০১ পয়েন্ট কমেছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৫ ২:০৩:৩৮ পিএম
ডিএসই-সিএসই লোগো

ডিএসই-সিএসই লোগো

ঢাকা: সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১৫ মার্চ) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের বড় পতনে লেনদেন চলছে। লেনদেন শুরুর প্রথম তিন ঘণ্টায় ডিএসইর সূচক ২১০ পয়েন্ট এবং সিএসই সূচক কমেছে ৬০১ পয়েন্ট।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

লেনদেন শুরুর ১০ মিনিটের মধ্যে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১৯৪ পয়েন্ট বা ৪.৭১ শতাংশ কমেছে। এই সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৩৯ কোটি ৮৪ লাখ টাকা। এরপর বড় পতনেই চলছে ডিএসইর লেনদেন। শুরুর তিন ঘণ্টা পর অর্থাৎ  দুপুর দেড়টায় ডিএসইর সূচক ২১০ পয়েন্ট কমে ৩ হাজার ৯২০ পয়েন্টে অবস্থান করছে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৯১১ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৬৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৩১৩ পয়েন্টে।

ডিএসইতে ৩৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫টির, কমেছে ৩৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ৭টির। এসময়ের মধ্যে ডিএসইতে লেনদেন হয়েছে ২৭৮ কোটি ১৫ লাখ টাকার শেয়ার মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬০১ পয়েন্ট কমে অবস্থান করছে ১২ হাজার ৪২ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ২০ কোটি ৮১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

করোনা ভাইরাস আতঙ্কে গত সপ্তাহে ৫ কর্মদিবসের মধ্যে ৩ কর্মদিবসই ব্যাপক দরপতন হয়েছে পুঁজিবাজারে। সংশ্লিষ্টরা মনে করছেন, গতকাল রাতে দেশে নতুন করে দুজন করোনা রোগী শনাক্ত হওয়ায় আবারও বড় পতনের মুখে পড়লো বাজার।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, মার্চ ১৫, ২০২০
এসএমএকে/এইচএডি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-15 14:03:38