ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

এনভয় টেক্সটাইলের প্রেফারেন্স শেয়ারের প্রস্তাব অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, মার্চ ৩, ২০২০
এনভয় টেক্সটাইলের প্রেফারেন্স শেয়ারের প্রস্তাব অনুমোদন এনভয় টেক্সটাইলস লিমিটেড

ঢাকা: এনভয় টেক্সটাইলস লিমিটেডের ৮৭ কোটি টাকার ফুল্লি রিডেম্বল নন-কনভার্টেবল কিউমুলেটিভ প্রেফারেন্স শেয়ারের প্রস্তাব অনুমোদন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি)।

মঙ্গলবার (৩ মার্চ) কমিশনের ৭২১ তম সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে বলে সংস্থাটির নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, এনভয় টেক্সটাইলস প্রেফারেন্স শেয়ারের মেয়াদ হবে ৫ বছর।

বৈশিষ্ট্য হচ্ছে নন-কনভার্টেবল, ফুল্লি রিডেম্বল, আনলিস্টেড এবং কিউমুলেটিভ প্রেফারেন্স শেয়ারস। এই প্রেফারেন্স শেয়ার ৫ বছরে পূর্ণ অবসায়ন হবে। যা বিভিন্ন প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠানসমূহ, ইন্স্যুরেন্স কোম্পানিসমূহ এবং অন্যান্য যোগ্য বিনিয়োগকারীকে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে। এই প্রেফারেন্স শেয়ারস ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে এনভয় টেক্সটাইলস কোম্পানির সম্প্রসারণ এবং ইতোমধ্যে গৃহীত উচ্চ হারে পরিশোধের কাজে ব্যয় করবে। এই প্রেফারেন্স শেয়ারের প্রতি ইউনিটের অভিহিত মূল্য প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের জন্য এক কোটি টাকা এবং যোগ্য বিনিয়োগকারীদের জন্য ৫০ লাখ টাকা নির্ধারণ করা হয়েছে। এই প্রেফারেন্স শেয়ারের ইস্যু ম্যানেজার হিসাবে এনডিবি ক্যাপিটাল লিমিটেড কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, মার্চ ০৩, ২০২০
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।