ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এশিয়া ফার্মা এক্সপোতে দর্শনার্থীদের ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
এশিয়া ফার্মা এক্সপোতে দর্শনার্থীদের ভিড়

ঢাকা: ওষুধ শিল্পে দেশের সবচেয়ে বড় প্রদর্শনী ১২তম এশিয়া ফার্মা এক্সপোতে ভিড় করেছে দেশি-বিদেশি দর্শনার্থী ও খাত সংশ্লিষ্টরা। সাপ্তাহিক ছুটির দিন শনিবার (২৯ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকেই এক্সপোতে ভিড় করেন দর্শনার্থীরা। 

তিনদিন ব্যাপী এ আন্তর্জাতিক প্রদর্শনী শুরু হয়েছে শনিবার (২৮ ফেব্রুয়ারি)। শেষ হবে ১ মার্চ (রোববার)।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এ এক্সপো।  

​দেশীয় উদ্যােক্তাদের কাছে ওষুধ শিল্পের সর্বাধুনিক প্রযুক্তির পরিচয় করিয়ে দিতে বাংলাদেশ ওষুধ শিল্প সমিতি, সিইপি এক্সপো প্রাইভেট লিমিটেড, অ্যালিয়েন্ট লিমিটেড ও ইপস ইন্তিয়া যৌথভাবে এ এক্সপোর আয়োজন করেছে।

এক্সপোতে গিয়ে দেখা যায়, ওষুধ শিল্পের সর্বাধুনিক প্রযুক্তি নিয়ে হাজির হয়েছে। ওষুধ তৈরির মেশিন ও কাঁচামাল রয়েছে স্টলগুলোতে। বিশ্বের ১৮টি দেশের ওষুধ শিল্প উৎপাদনকারী প্রতিষ্ঠানের ৫০০টি স্টল অংশ নিয়েছে।  

এসপিআই ফার্মা, মেডি গ্রাফিক ট্রেডিং লিমিটেড, এএনসি মেডিকেল ডিভাইস লিমিটেড, জেপিএন ফার্মা, তিতান, জেএমআই গ্রুপ ও ফার্মাকনের স্টল ঘুরে দেখা যায়, ওষুধ শিল্পের মেশিনারিজ দেখছেন ক্রেতারা।

এক্সপোতে আগত শাহাদাত হোসাইন বলেন, এ ধরনের প্রদর্শনী দেশীয় ওষুধ শিল্পকে বিকশিত করবে। কারণ আমরা নতুন প্রযুক্তির জন্য বিদেশে যেতে হচ্ছে না। দেশে বসেই নতুন প্রযুক্তি কিনতে পারছি। এতে শিল্প এগিয়ে যাবে।  

এসপিআই ফার্মার এক্সিকিউটিভ মার্সিয়া বলেন, এ এক্সপোতে ওষুধ শিল্পের অনেজ মেশিন ও কাঁচামাল নিয়ে হাজির হয়েছে এসপিআই ফার্মা। বাংলাদেশি উদ্যােক্তাদের ভালো সাড়া মিলছে  

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
টিএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।