bangla news

বাংলাদেশে ব্যবসার সুযোগ অনেক বেশি: পররাষ্ট্রমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৫ ৩:১১:৫৪ এএম
 ‘আন্তর্জাতিক বিজনেস ডেলিগেশন সামিট-২০২০’

‘আন্তর্জাতিক বিজনেস ডেলিগেশন সামিট-২০২০’

ঢাকা: বিশ্বের ব্যবসায়ীদের সঙ্গে বাংলাদেশি ব্যবসায়ীদের সেতুবন্ধন তৈরি করতে অনুষ্ঠিত হলো ‘আন্তর্জাতিক বিজনেস ডেলিগেশন সামিট-২০২০’।
 

সোমবার (২৪ ফেব্রুয়ারি) রাজধানীর হোটেল ওয়েস্টিনে আয়োজিত সামিটে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।
 
এসময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রতিবেশি দেশগুলোর তুলনায় বাংলাদেশে ব্যবসার সুযোগ-সুবিধা অনেক বেশি। এখানে কাঁচামাল আমদানিতে ট্যাক্স মওকুফ সুবিধা  পাওয়া যায়, পর্যাপ্ত পরিমাণ জমি, গ্যাস, বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা রয়েছে। কিন্তু মধ্যপ্রাচ্যের দেশগুলোতে বিনিয়োগের বহু ধরণের আইনগত প্রক্রিয়া সম্পন্ন করতে হয়।
 
তিনি বলেন, বিনিয়োগের উত্তম জায়গা এখন বাংলাদেশ। আপনারা এখানে বেশি বেশি বিনিয়োগ করুন। বিনিয়োগের জন্য আপনাদের স্বাগতম জানাচ্ছি। এখানে বিনিয়োগের পরিবেশ অনেক উন্নত।
 
এসময় আরও বক্তব্য দেন- এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম, আইবিডি ডিরেক্টর ভিন্নেট নাম্বিয়ার, আইবিডির প্রধান মুখপাত্র ও মধ্যপ্রাচ্য দুতাবাস কনসালটেন্ট সুশান সাও, আইবিডির অ্যাম্বাসেডর হেলেনা জাহাঙ্গীর, গোলাম মওলা জাহাঙ্গীর প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৩০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
এসই/এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-25 03:11:54