bangla news

ঢাকায় ইউএস ট্রেড শো ২৭-২৯ ফেব্রুয়ারি

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৪ ৬:১৮:২৩ পিএম
ইউএস ট্রেড শো লোগো

ইউএস ট্রেড শো লোগো

ঢাকা: ঢাকায় তিন দিনব্যাপী ইউএস ট্রেড শো অনুষ্ঠিত হবে ২৭-২৯ ফেব্রুয়ারি। রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আমেরিকান চেম্বার অব কমার্স ও ঢাকার যুক্তরাষ্ট্রের দূতাবাস যৌথভাবে এ শো আয়োজন করবে।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) ঢাকার মার্কিন দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাংলাদেশি ভোক্তাদের জন্য যুক্তরাষ্ট্রের ব্যবসা প্রতিষ্ঠানগুলো যেসব উচ্চমানের সর্বাধুনিক আমেরিকান পণ্য ও সেবা সরবরাহ করতে পারে, এই ট্রেড শোতে সেগুলো তুলে ধরা হবে। এই শো বাংলাদেশের প্রশংসনীয় অর্থনৈতিক প্রবৃদ্ধিতে যুক্তরাষ্ট্রের ব্যবসায়িক সম্প্রদায়ের অবদান তুলে ধরে। 

একই সঙ্গে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক আরো গভীর, প্রশস্ত করতে যুক্তরাষ্ট্রের অঙ্গীকার করে। এতে জ্বালানি, কৃষি-যান্ত্রিকীকরণ এবং খাদ্য ও পানীয় খাতসহ বিভিন্ন খাতে বাংলাদেশে সক্রিয় যুক্তরাষ্ট্রের ৪৮টি কোম্পানি এখানে তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে।

ট্রেড শো চলাকালীন যুক্তরাষ্ট্রের দূতাবাস চারটি তথ্যবহুল সেমিনারের আয়োজন করবে। ২৮ ফেব্রুয়ারি বিকেল ৪টায় ব্যবসায়ী, বিনিয়োগকারী ও ওয়ার্ক ভিসাসহ বিভিন্ন ধরনের ভিসা প্রক্রিয়াকরণ নিয়ে আলোচনা করবেন দূতাবাস কর্মকর্তারা। একইদিন বিকেল ৫টা ১৫ মিনিটে থাকবে যুক্তরাষ্ট্রে অধ্যয়ন ও এডুকেশনইউএসএ অ্যাডভাইসিং সেন্টারগুলোর মাধ্যমে যুক্তরাষ্ট্র দূতাবাসের দেওয়া অধ্যয়ন বিষয়ক বিনামূল্যের পরামর্শ সেবা বিষয়ক একটি অধিবেশন।

আগামী ২৯ ফেব্রুয়ারি বিকেল ৩টায় যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক সংস্থা (ইউএসএআইডি) ‘বাংলাদেশে বেসরকারি খাতের সুযোগসমূহ’ শিরোনামে একটি আলোচনার আয়োজন করবে। একই দিন বিকেল ৫টায় যুক্তরাষ্ট্র সরকার ও বেসরকারি খাতের প্রতিনিধিরা আমেরিকার ভারত-প্রশান্ত মহাসাগরীয় অর্থনৈতিক অভিলক্ষ্য বিষয়ে আলোচনা করবেন।

ঢাকায় বার্ষিক ইউএস ট্রেড শোতে ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাসের এই অংশগ্রহণ বাংলাদেশের নিরন্তর অর্থনৈতিক প্রবৃদ্ধি ও উন্নয়নে সহায়তা করবে। একই সঙ্গে বাজারভিত্তিক অর্থনীতি ও পারস্পরিক বাণিজ্যনীতির ওপর ভিত্তি করে একটি মুক্ত এবং ন্যায্য ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল গড়ে তুলতে জোরালো অংশীদারিত্বের ক্ষেত্রে যুক্তরাষ্ট্রের অঙ্গীকার তুলে ধরে।

ট্রেড শো ও যুক্তরাষ্ট্র দূতাবাসের বিনামূল্যের তথ্যভিত্তিক সেমিনারগুলোর ব্যাপারে আরো তথ্য জানতে ভিজিট করুন: https://www.amchambd.org/u-s-trade-show-2020

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
টিআর/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-24 18:18:23