bangla news

বিএসটিআই’র লোগো দেখে পণ্য কেনার আহ্বান মহাপরিচালকের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৪ ৪:৪৩:০৯ পিএম
বিএসটিআই প্রধান কার্যালয়ে আলোচনা সভা

বিএসটিআই প্রধান কার্যালয়ে আলোচনা সভা

ঢাকা: বিএসটিআই’র লোগো ছাড়া পণ্য ক্রয় না করার আহ্বান জানিয়েছেন জাতীয় মান সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন। 

তিনি বলেন, বিভিন্ন পণ্য ও সেবার মান প্রণয়নের দায়িত্ব বিএসটিআই’র। পণ্য ও সেবার মান প্রণয়নের পাশাপাশি সরকার নির্ধারিত ১৮১টি পণ্যের অনুকূলে মান সনদ প্রদান এবং সে সব পণ্যের মান তদারকির দায়িত্ব বিএসটিআই’র।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) রাজধানীর তেজগাঁওয়ে বিএসটিআই প্রধান কার্যালয়ে বিএসটিআইতে শিক্ষা সফরের অংশ হিসেবে বিসিআইসি কলেজের শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার সময় তিনি এ কথা বলেন। এ সময় বিএসটিআই’র ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিসিআইসি কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পণ্যের মানের বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির আহ্বান জানিয়ে মহাপরিচালক বলেন, মানসম্পন্ন পণ্যের নিশ্চয়তা বিধান বিএসটিআই’র দায়িত্ব। আমরা সে প্রচেষ্টা অব্যাহত রেখেছি। মানসম্পন্ন পণ্য নিশ্চিত করতে মান সনদ প্রদানের পরে সে মান অনুযায়ী বাজারে পণ্য পাওয়া যাচ্ছে কি-না কিংবা অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করা হচ্ছে কি-না তা যাচাই করতে মোবাইল কোর্ট এবং সার্ভিল্যান্স টিম পরিচালনার সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। মানসম্পন্ন পণ্যের বিষয়ে শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে সম্প্রতি বিএসটিআইতে শিক্ষা সফরের ব্যবস্থা চালু করা হয়েছে। এ কার্যক্রম অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
জিসিজি/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-24 16:43:09