bangla news

এক কারখানায় ৩ লাখ কর্মসংস্থানের আশ্বাস বিজি চেয়ারম্যানের

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২২ ৭:১৩:৫৪ পিএম
বিটুমিন প্ল্যান্টের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।

বিটুমিন প্ল্যান্টের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।

কেরাণীগঞ্জ থেকে: চট্টগ্রামের মীরসরাইয়ে স্থাপিত অর্থনৈতিক অঞ্চলে এক কারখানায় তিন লাখ মানুষের কর্মসংস্থান করার বিষয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে আশ্বাস দিয়েছেন দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের (বিজি) চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।

শনিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকার অদূরে কেরাণীগঞ্জের পানগাঁওয়ে গড়ে ওঠা বসুন্ধরা বিটুমিন প্ল্যান্টের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আশ্বাস দেন। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। অনুষ্ঠানে বসুন্ধরা চেয়ারম্যানকে তিনি অনুরোধ করেন, এমন একটি শিল্প-কারখানা গড়তে যেখানে ৩ লাখ মানুষের কর্মসংস্থান হবে। 
 
এ বিষয়ে অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বলেন, ‘অর্থমন্ত্রী আমাকে বললেন- এমন একটা শিল্প করতে যেখানে তিন লাখ মানুষ এক সঙ্গে কাজ করতে পারে। আমি অর্থমন্ত্রীকে আশ্বাস দিয়েছি, ইনশাল্লাহ, আপনি সেই কারখানা উদ্বোধন করবেন।’ 

‘আমি অত্যন্ত আনন্দিত বাংলাদেশের প্রধানমন্ত্রী ছাড়াও সরকারের মন্ত্রী, প্রতিমন্ত্রী, সচিব- সবাই আমাদের সহযোগিতা করে যাচ্ছেন। আমাদের সহযোগিতা করার উদ্দেশ্য কিন্তু আমাকে না। প্রতিটা লোক জানে আমরা চেষ্টা করছি এদেশে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে, এদেশের অর্থনীতি ভালো করতে, দেশের পর্যটন ব্যবস্থা ভালো করতে।’
 
তিনি বলেন, ‘আপনারা জেনে আনন্দিত হবেন যে, ঢাকা ও কক্সবাজারে দুটি বঙ্গবন্ধু জাদুঘর হচ্ছে। আজকের শিশুরা বঙ্গবন্ধু সমন্ধে অনেক কিছু জানে না। তাদের সব কিছু জানানো দরকার। প্রধানমন্ত্রী সদয় হলে ঢাকা ও কক্সবাজারে দুটি বঙ্গবন্ধু জাদুঘর হবে। আমি আশা করি স্কুল-কলেজ ও ইংরেজি বিভাগের সবখানেই বঙ্গবন্ধু সমন্ধে সবাইকে শিক্ষাদান করা উচিত। 

অনুষ্ঠানে যোগ দেওয়ায় অর্থমন্ত্রী ও বিদ্যুৎ প্রতিমন্ত্রীর প্রতি ধন্যবাদ জানিয়ে আহমেদ আকবর সোবহান বলেন, ‘আমি তাদের প্রতি চির কৃতজ্ঞ। অর্থমন্ত্রী যেভাবে আমাকে সাহায্য, সহযোগিতা ও উৎসাহ দিয়ে যাচ্ছেন যে, আমি আশা করি বাংলাদেশ খুব শিগরি এগিয়ে যাবে।’

পড়ুন>>চাহিদা মিটিয়ে বৈদেশিক মুদ্রা অর্জন করবে বসুন্ধরা বিটুমিন
 
‘বিদ্যুৎ প্রতিমন্ত্রী এবং স্থানীয় উপজেলা চেয়ারম্যানও আমাদের সহযোগিতা করছেন। ইনশাল্লাহ, আগামী দেড় বছরের মধ্যে এখানে (কেরাণীগঞ্জ) একটা স্কুল করে ফেলবো। এটা কেরাণীগঞ্জের জন্য বিরাট সম্মান বয়ে আনবে।’

তিনি বলেন, কেরাণীগঞ্জে জগন্নাথ বিশ্ববিদ্যালয় হচ্ছে, ঝিলিমিলি প্রজেক্ট হচ্ছে। স্থানীয় জনপ্রতিনিধিসহ সবাই আমাদের সহযোগিতা করে যাচ্ছেন। আমি তাদের কাছে চির কৃতজ্ঞ। এই কেরাণীগঞ্জের অর্থনৈতিক উন্নয়নে তাদের নাম আজীবন থাকবে।
 
প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে বসুন্ধরা চেয়ারম্যান বলেন, আপনারা আমাদের প্রধানমন্ত্রী ও উনার পরিবারের সদস্যদের জন্য সব সময় দোয়া করবেন, বঙ্গবন্ধুর জন্য দোয়া করবেন। বাংলাদেশ দীর্ঘজীবী হোক। 

বঙ্গবন্ধুর প্রতি সম্মান জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু লক্ষ লক্ষ বছর বেঁচে থাকবেন, আমাদের প্রধানমন্ত্রীর নাম মানুষের হৃদয়ে আজীবন থাকবে।  বাংলাদেশের উন্নয়নে তার (প্রধানমন্ত্রী) যে ভূমিকা আজ বিরোধীদলসহ উনার চরম শত্রুও তা স্বীকার করে। 

‘আমরা আবারও বলবো, আমরা আর কোনোদিন রাজাকারের গাড়িতে পতাকা দেখতে চাই না। আপনারা সেই ব্যাপারে সবাই সোচ্চার থাকবেন। জাতীয়তাবাদী শক্তি, মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি যেন এদেশ সব সময় পরিচালনা করে। আমরা তাই চাই।’

এ সময় কেরাণীগঞ্জে অন্তত পক্ষে আরও ১০-১৫টা শিল্প-কারখানা স্থাপনের কথাও জানান বসুন্ধরা গ্রুপ। 
 
দেশের ক্রীড়াক্ষেত্রে বসুন্ধরা গ্রুপের উন্নয়নের কথা তুলে ধরে আহমেদ আকবর সোবহান বলেন, আমাদের (বসুন্ধরা গ্রুপ) ব্যবস্থাপনা পরিচালক আনভীর গত ৫ বছর ধরে শেখ রাসেল ক্রীড়া চক্রের চেয়ারম্যান। অামার ছোট ছেলে চারবছর ধরে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের চেয়ারম্যান। 

‘আমরা শেখ রাসেল ক্রিকেট অ্যাকাডেমি গড়ে তুলছি। আশা করছি এখান থেকে লাখ লাখ ক্রিকেটার বেরিয়ে আসবে। আমাদের প্রধানমন্ত্রী প্রায়ই একটা কথা বলেন, এদেশের শিশুদের মাঝে উনি শেখ রাসেল দেখতে পান। তিনি অবশ্যই এই শিশুদের মাঝেই তাকে দেখতে পাবেন।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, বসুন্ধরা গ্রুপের কো-চেয়ারম্যান সাদাত সোবহান তানভীর, বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান সানভীর, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর এবং ওয়ালিদ সোবহান,  কেরাণীগঞ্জ উপজেলার চেয়ারম্যান শাহীন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।  
 
বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২০
এমআইএস/এমইউএম/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বসুন্ধরা গ্রুপ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-22 19:13:54