ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ডেপুটি গভর্নরের অপসারণ দাবিতে বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০
ডেপুটি গভর্নরের অপসারণ দাবিতে বিক্ষোভ বিক্ষোভ মিছিলে বাংলাদেশ ব্যাংক অফিসার কাউন্সিল, সিবিএ ও বঙ্গবন্ধু পরিষদের নেতারা। ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামালের অপসারণ দাবিতে বিক্ষোভ মিছিল হয়েছে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে বাংলাদেশ ব্যাংকের ৩০তলা ভবনের সামনে বিক্ষোভ মিছিলের আয়োজন করে বাংলাদেশ ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিল ও বাংলাদেশ ব্যাংক অফিসার অ্যাসোসিয়েশন।

মুজিববর্ষ উদযাপনসহ বিভিন্ন দাবি দাওয়া নিয়ে আলোচনা করতে আহমেদ জামাল সংগঠন দুটির নেতাদের অপমান করায় বিক্ষুব্ধ কর্মকর্তা-কর্মচারীরা এ কর্মসূচির আয়োজন করেন।

এর আগে ১৮ ফেব্রুয়ারি আহমেদ জামালকে মানবসম্পদ বিভাগের দায়িত্ব থেকে অপসারণ চেয়ে গভর্নর ফজলে কবিরের কাছে স্মারকলিপি দিয়েছে ওয়েলফেয়ার কাউন্সিল।

তারা জানান, মুজিববর্ষ উদযাপন, গৃহঋণের পরিমাণ বৃদ্ধি, ডে-কেয়ার সেন্টার ও স্টাফ বাসের মান উন্নয়নসহ বেশ কিছু দাবি নিয়ে অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিল আহমেদ জামালের সঙ্গে একাধিক সময় দেখা করতে চাইলেও সময় দেননি। শেষে অফিসার ওয়েলফেয়ার কাউন্সিল আহমেদ জামালের দপ্তরে যায় ১৭ ফেব্রুয়ারি।

এ সময় ডেপুটি গভর্নর আহমেদ জামাল কাউন্সিলের নেতাদের সঙ্গে কথা না বলে বের হয়ে যেতে বলেন। একই সঙ্গে উত্তেজিত হয়ে কর্মকর্তাদের সঙ্গে দুর্ব্যবহার ও অসৌজন্যমূলক আচরণ করেন। এসব কিছুর পরও নেতারা আহমেদ জামালের সঙ্গে সাক্ষাৎ করতে চান। এ সময় ডেপুটি গভর্নর তাদের বের করে দিয়ে দরজা বন্ধ করে দেন।

এ কারণে বুধবার আহমেদ জামালের অপসারণ চেয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে সংগঠন দু’টি। ডেপুটি গভর্নরের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয় বিক্ষোভ কর্মসূচি থেকে।

আন্দোলনকারীরা জানান, ডেপুটি গভর্নরের কাছে তারা বেশকিছু দাবি নিয়ে গিয়েছিলেন। তারা আমাদের প্রতিনিধি হিসেবে কাজ করেন।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০
এসই/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad