bangla news

একদিন বন্ধের পর সোনামসজিদ বন্দরে পণ্যভর্তি ট্রাক প্রবেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৮ ৮:১১:১৫ পিএম
সোনামসজিদ স্থলবন্দর

সোনামসজিদ স্থলবন্দর

চাঁপাইনবাবগঞ্জ: একদিন বন্ধ থাকার পর মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দেশের দ্বিতীয় বৃহত্তম চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে পণ্যবাহী ট্রাক প্রবেশ অব্যাহত রয়েছে।

ভারতের মহদিপুর স্থলবন্দরে অনলাইন সার্ভারে ত্রুটির কারণে সোমবার (১৭ ফেব্রুয়ারি) এ অচলাবস্থার সৃষ্টি হয় বলে জানা গেছে। এতে করে সোনামসজিদ স্থলবন্দরে আমদানির ক্ষেত্রে বিড়াম্বনা সৃষ্টি হয়।

মঙ্গলবার সোনামসজিদ স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ ও কাস্টমস অফিস সূত্রে জানা যায়- ভারতের মহদিপুর স্থলবন্দরে পণ্য আমদানি-রপ্তানির ক্ষেত্রে ব্যবহৃত অনলাইন সার্ভারে ত্রুটির কারণে ভারতীয় কাস্টমস কর্তৃপক্ষ সোমবার কোনো পণ্য ছাড়তে পারেনি। এতে করে সোমবার ভারতীয় কোনো পণ্যবাহী ট্রাক বাংলাদেশে প্রবেশ করেনি। তবে মঙ্গলবার বেলা ১১ টার দিক থেকে ফের ভারতীয় পণ্যবাহী ট্রাক বাংলাদেশে প্রবেশ অব্যাহত রয়েছে।

এদিকে সোনামসজিদ কাস্টমসের এক কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এখানে  প্রতিদিন গড়ে ২শতাধিক পণ্যভর্তি ট্রাক প্রবেশ করলেও সার্ভার সমস্যায় সোমবার কোন পন্যবাহী ট্রাক প্রবেশ করেনি এবং এর আগে গত দুদিনে ২০-২৫টি ট্রাক সোনামসজিদ বন্দরে প্রবেশ করেছে।

অপরদিকে পানামা সোনা মসজিদ পোর্ট লিঙ্ক লিমিটেডের ম্যানেজার (অপারেশন) কামাল উদ্দিন জানান, অনলাইন সার্ভার ত্রুটির কারণে সোমবার মহদিপুর স্থলবন্দর থেকে কোনো প্রকার পণ্য প্রবেশ করেনি।  একই সমস্যার কারণে গেল শনিবার ১৮টি ও রোববার ৭টি এবং মঙ্গলবার দুপুর ৩ টা পর্যন্ত ১৭ টি পণ্যভর্তি ট্রাক প্রবেশ করেছে।

বাংলাদেশ সময়:২০১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২০
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-18 20:11:15