bangla news

ডিএসইর লেনদেন ৬০০ কোটি টাকা ছাড়িয়েছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১২ ৪:৩১:০১ পিএম
লোগো

লোগো

ঢাকা: সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (১২ ফেব্রুয়ারি) দেশের পুঁজিবাজারে সূচক বেড়েছে। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে। তবে এদিন ডিএসইর লেনদেন ৬০০ কোটি টাকা ছাড়িয়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর এদিন প্রধান সূচক ডিএসইএক্স ৯ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৪৮০ পয়েন্টে অবস্থান করছে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে ও ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৩০ ও ১৫১৬ পয়েন্টে।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬৫৭ কোটি ১৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১৫২ কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৫০৫ কোটি টাকার।

ডিএসইতে বুধবার ৩৫৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬০টির শেয়ার ও ইউনিট দর বেড়েছে, কমেছে ১৪৬টির এবং ৪৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

টাকার অংকে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হওয়া শীর্ষ ১০ কোম্পানি হলো-শেফার্ড ইন্ডাস্ট্রিজ, লাফার্জহোলসিম, ওরিয়ন ইনফিউশন, খুলনা পাওয়ার, ইন্দো-বাংলা ফার্মা, এডিএন টেলিকম, বাংলাদেশ সাবমেরিন কেবল, এসকে ট্রিমস, এসএস স্টিল এবং সাইফ পাওয়ারটেক।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৬৩৩ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩৯টির, কমেছে ৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির দর। আজ সিএসইতে ১৯ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ১১ কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৩০ কোটি টাকার।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২০
এসএমএকে/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-12 16:31:01