bangla news

ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক হলেন কাজী ছানাউল হক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৯ ২:১৪:১৬ পিএম
ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক হলেন কাজী ছানাউল হক।

ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক হলেন কাজী ছানাউল হক।

ঢাকা: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে যোগ দিয়েছেন কাজী ছানাউল হক।

রোববার (০৯ ফেব্রুয়ারি) সকালে ডিএসইর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গত ৯ জানুয়ারি ৯৪৫তম বোর্ড সভায় ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালনা পর্ষদ তাকে ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নেয়। ডিএসই বোর্ড অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন রেগুলেশন্স ২০১৩ অনুযায়ী একইদিন সেটি পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে চূড়ান্ত অনুমোদনের জন্য পাঠায়। ২৩ জানুয়ারি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন তার নিয়োগ অনুমোদন করে।

কাজী ছানাউল হক ডিএসইতে যোগ দেওয়ার আগে কর্মসংস্থান ব্যাংকে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। তার আগে তিনি রাষ্ট্রায়ত্ত বিনিয়োগকারী সংস্থা ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ-এ ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি রাজশাহী কৃষি উন্নয়ন বোর্ডের ব্যবস্থাপনা পরিচালক ও অগ্রণী ব্যংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

পেশাগত জীবনে তার রয়েছে বৈচিত্র্যময় অভিজ্ঞতা। তিনি রাষ্ট্রায়ত্ত বিশেষায়িত বাণিজ্যিক ব্যাংক বিডিবিএলের জেনারেল ম্যানেজার হিসেবে ইনভেস্টমেন্ট ব্যাংকিং ডিভিশন, এসএমই অ্যান্ড জেনারেল অ্যাডভান্স ডিভিশন, রিয়েল এস্টেট ডিপার্টমেন্ট, এস্টাবলিশমেন্ট অ্যান্ড কমন সার্ভিসেস ডিপার্টমেন্ট, অডিট অ্যান্ড ইন্সপেকশন ডিপার্টমেন্ট, রিস্ক ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট, কমপ্লায়েন্স ডিপার্টমেন্টে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২০
এসএমএকে/এফএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-09 14:14:16