bangla news

১৩ ফেব্রুয়ারি শুরু হচ্ছে ফায়ার সেফটি এক্সপো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৯ ২:০০:২১ পিএম
সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরা হয়/ছবি- শাকিল

সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরা হয়/ছবি- শাকিল

ঢাকা: সপ্তমবারের মতো আগামী ১৩ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) থেকে শুরু হচ্ছে ‘ইন্টারন্যাশনাল ফায়ার সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপো-২০২০’। যা চলবে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত।

রোববার (০৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবে ইলেকট্রনিক্স সেফটি অ্যান্ড সিকিউরিটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইসাব) এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানায়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৩-১৫ ফেব্রুয়ারি তিন দিনব্যাপী রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ মেলা অনুষ্ঠিত হবে।

ইসাবের সভাপতি মো. মোতাহার হোসেন খান বলেন, এক্সপোতে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, ইতালি, তাইওয়ান, তুরস্ক, সংযুক্ত আরব আমিরাত, পর্তুগাল, স্পেন, পোল্যান্ড, সুইজারল্যান্ড, মালয়েশিয়া, সিঙ্গাপুর, ভারতসহ ২৫টি দেশের বিভিন্ন ব্র্যান্ডের ফায়ার সেফটি অ্যান্ড সিকিউরিটি পণ্য প্রদর্শন করা হবে। এক্সপোতে মোট স্টল থাকবে ৭৫টি।

তিনি বলেন, তিন দিনব্যাপী ইভেন্টটিতে ফায়ার প্রটেকশন, ফায়ার ডিটেকশন, সিসিটিভি এবং ভিডিও সার্ভিলেন্স, বিল্ডিং ম্যানেজমেন্ট, অ্যাক্সেস কন্ট্রোল, পাবলিক অ্যাড্রেস সিস্টেমসহ, রেসকিউ এবং ডিজাস্টার ম্যানেজমেন্টের অন্যান্য আধুনিক প্রযুক্তি প্রদর্শন করা হবে।

ইভেন্টে সর্বশেষ প্রযুক্তি পণ্য, নেটওয়ার্কিং এবং ব্যবহারকারীদের সচেতনতা, প্রতিযোগিতামূলক পণ্য পেতে এবং উপযুক্ত সরবরাহকারীদের সঙ্গে পরিচিতি লাভের একটি সর্বোত্তম প্ল্যাটফর্ম হবে।

এবারের মেলার বিশেষ আকর্ষণ ‘ইসাব সেফটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২০’। বাণিজ্যিক, শিল্প আবাসিক এই তিন ক্যাটাগরিতে একটি সেরা প্রতিষ্ঠানকে অ্যাওয়ার্ড দেওয়া হবে।

মেলার প্রথম দিনে বেলা ২টায় অনুষ্ঠিত হবে অগ্নি নির্বাপন বিষয়ে মহড়া। এ মহড়ায় উপস্থিত থাকবেন দর্শনার্থী, গণমাধ্যম প্রতিনিধি ও রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

ইলেকট্রনিক্স সেফটি অ্যান্ড সিকিউরিটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইসাব) আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সভাপতি মো. মোতাহার হোসেন। এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাজ্জাদ হোসাইন, ইসাবের পলিটিক্যাল সেক্রেটারি শাকিল উদ্দিন আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২০
পিএস/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-09 14:00:21