ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

দু’দিন বন্ধের পর খুললো বাণিজ্যমেলা, দর্শনার্থীর ঢল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২০
দু’দিন বন্ধের পর খুললো বাণিজ্যমেলা, দর্শনার্থীর ঢল বাণিজ্যমেলায় দর্শনার্থীদের ভিড়। ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনের কারণে দু’দিন বন্ধ ছিল ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। অপরদিকে নির্বাচনে অনিয়মের অভিযোগে রোববার (২ ফেব্রুয়ারি) সকাল-সন্ধ্যা হরতাল ডাকে বিএনপি। হরতালকে উপেক্ষা করেই নির্বাচনের পর মেলার শুরুর দিনে দর্শনার্থীদের ঢল নামে শেরে বাংলা নগরের মেলা প্রাঙ্গণে।

রোববার সরজমিনে মেলায় ঘুরে দেখা যায় এমনই চিত্র।

শেষের দিকে হওয়ায় হরতালকে উপেক্ষা করেই নগরবাসী ভিড় করেছেন বাণিজ্যমেলায়।

ছোট-বড় নানা বয়সী নারী-পুরুষ ও শিশুর আগমনে পূর্ণ ছিল মেলা প্রাঙ্গণ। দর-দাম করার থেকে কেনাকাটাতেই মনোযোগ দিতে দেখা যায় মেলায় আসা দর্শনার্থীদের।

ক্রোকারিজ ও পোশাকের স্টলেই দর্শনার্থীদের বেশি ভিড় দেখা যায়। এছাড়া মেলায় খাদ্যপণ্য ও ইলেকট্রনিকসের পণ্যের স্টলেও ছিল যথেষ্ট ভিড়। ক্রেতা আকর্ষণের জন্য বিশেষ ছাড়, উপহারসহ বিভিন্ন অফার দিচ্ছেন বিক্রেতারা।

মেলায় ফার্নিচার প্যাভিলিয়নে মিলছে আট থেকে ১৫ শতাংশ পর্যন্ত ছাড়। যে কোনো ফার্নিচার কিনলেই এ ছাড় পাওয়া যাচ্ছে। এছাড়া মেলায় বুকিং দিলে রাজধানীর মধ্যে পাওয়া যাচ্ছে ফ্রি হোম ডেলিভারি। এছাড়া ঢাকার বাইরে নামমাত্র চার্জে নিজস্ব শোরুম পর্যন্ত মালামাল পৌছে দেয়ার ব্যবস্থা করা হয়েছে।

মেলায় ব্রাদার্স ফার্নিচার, নাদিয়া ফার্নিচার, পারটেক্স ফার্নিচার, নাভানা ফার্নিচার, আক্তার ফার্নিচার, ডেল্টা ফার্নিচার দিচ্ছে সর্বোচ্চ ১৫ শতাংশ পর্যন্ত ছাড়। এছাড়া মেলায় বিকাশ অ্যাপে টাকা পরিশোধ করলে পাঁচ শতাংশ টাকা ক্যাশব্যাক পাওয়া যাচ্ছে।

মেলায় ভিশন ইলেকট্রনিক্স পণ্য কিনলে পাওয়া যাচ্ছে ১৫ শতাংশ ছাড়। সঙ্গে পাওয়া যাবে ব্যাগভর্তি উপহার। তাছাড়া লটারির মাধ্যমে ক্রেতারা পাচ্ছেন ঢাকা থেকে মালয়েশিয়া, ঢাকা থেকে থাইল্যান্ড বা ঢাকা থেকে কক্সবাজার ভ্রমণের ফ্রি এয়ার টিকেট। এছাড়া মিনিস্টার ইলেকট্রনিক্সেরর পণ্য কিনলে পাওয়া যাচ্ছে ১৫ শতাংশ ছাড়। এছাড়ের পাশাপাশি বিকাশ অ্যাপে রয়েছে ক্যাশব্যাকের সুযোগ।

মেলায় পোশাকে রয়েছে ৫০ শতাংশ পর্যন্ত ছাড়। মেলার মাঠ থেকে ব্লেজার, স্যুট, থ্রি পিস, টু পিস, ওড়না, স্কার্ফ কিনলে ৫০ শতাংশ ছাড় পাওয়া যাচ্ছে। এছাড়া বিভিন্ন তাঁতের শাড়িতে পাওয়া যাচ্ছে একটি কিনলে একটি ফ্রি অফার।

এদিকে মেলায় বসুন্ধরা প্যাভিলিয়ন থেকে প্রতি ১২ পিস প্যাকেট নুডলস একটি, আট পিস প্যাকেট নুডলস একটি এবং চার পিস প্যাকেট একটি মিলিয়ে করা হয়েছে গোল্ডেন অফার প্যাকেজ। এ প্যাকেজের বাজারমূল্য ৪০৫ টাকা হলেও বাণিজ্যমেলা উপলক্ষে দাম রাখা হচ্ছে মাত্র ৩২০ টাকা। এছাড়া এ প্যাকেজে পাওয়া যাচ্ছে একটি ঝুড়ি, একটি টিফিন বক্স ও একটি বাটির সমন্বয়ে বিশেষ গিফট।

এছাড়া ইন্সট্যান্ট কম্বো অফারে দুই প্যাকেট লাচ্ছা সেমাই, দুই প্যাকেট পান্ডা স্টিক নুডলস, ৪০০ গ্রাম ম্যাকারনির এক প্যাকেট, একটি চার প্যাক নুডলস এবং একটি আট প্যাকেট নুডলস কিনলে পাওয়া যাচ্ছে বিশেষ ছাড় ও গিফট।

মেলায় নারায়ণগঞ্জ থেকে আসা শেখ মোহাম্মদ হাফিজ বাংলানিউজকে বলেন, আজ হরতাল থাকলেও মেলায় এসেছি, আমার মতো হাজার হাজার দর্শনার্থীরা এসেছেন। আসল কথা হলো, শপিং করতে চাইলে কোনো হরতাল আপনাকে আটকাতে পারবে না।  

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘন্টা, ০২ ফেব্রুয়ারি, ২০২০ 
ইএআর/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।