bangla news

মাগুরায় কৃষি প্রযুক্তি মেলা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০১ ১:৪০:৫৩ পিএম
কৃষি প্রযুক্তি মেলা। ছবি: বাংলানিউজ

কৃষি প্রযুক্তি মেলা। ছবি: বাংলানিউজ

মাগুরা: মাগুরা কালেক্টরেট মাঠে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলা শুরু হয়েছে।

সমন্বিত কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ প্রকল্পের আওতায় শনিবার (০১ ফেব্রুয়ারি) জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ মেলার আয়োজন করে।

মেলা উপলক্ষে বেলা ১১টায় শহরে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহর ঘুরে কালেক্টরেট মাঠে গিয়ে শেষ হয়। পরে সেখানে মাগুরা-১ আসসের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে তিন দিনব্যাপী মেলার উদ্বোধন করেন।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক জাহিদুল আমিনের সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন- অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান, জেলা পরিষদ চেয়ারম্যান পংকজ কুন্ডু, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল ফাত্তাহ।

মেলায় ২০টি স্টল স্থাপন করা হয়েছে। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জন ও ২০৩০ সালের মধ্যে খাদ্য উৎপাদনশীলতা বৃদ্ধি, নিরাপদ ও পুষ্টি সমৃদ্ধ খাদ্য উৎপাদনে নিশ্চিতকরণের জন্য এ মেলার আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২০
এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-01 13:40:53