ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ডেইরি ফার্মের উন্নয়নে সাড়ে ৪ হাজার কোটি টাকার প্রকল্প

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৯ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
ডেইরি ফার্মের উন্নয়নে সাড়ে ৪ হাজার কোটি টাকার প্রকল্প

মুন্সিগঞ্জ: প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু বলেছেন, বাংলাদেশে ডেইরি ফার্মের ভবিষ্যৎ উজ্জ্বল। টেকনিক্যাল সাহায্যসহ সরকার এ খাতে ঋণও দিচ্ছে। ইতোমধ্যে সাড়ে ৪ হাজার কোটি টাকার একটি প্রকল্পও চালু করা হয়েছে।

বুধবার (২৯ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার সাতঘরিয়া গ্রামে ডাচ ডেইরি ফার্ম পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, দেশে যেসব খামার গড়ে উঠবে সেগুলোকে সাহায্য করার জন্য এ প্রকল্প।

যেখানে দুধ উৎপন্ন হয় কিন্তু চাষিরা ঠিকমতো দাম পান না। আমাদের দেশে ডেইরি ফার্মের চাহিদা আছে। সেজন্য বিদেশ থেকে ধীরে ধীরে গুড়ো দুধ আনা বন্ধ করে দেওয়া হবে। দেশের দুধ দিয়েই আমাদের চাহিদা পূরণ হবে।  

সরকার ডেইরি ফার্মের উন্নয়নে কাজ করছে জানিয়ে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সবদিক থেকে দেশকে স্বাবলম্বী করার চেষ্টা করছে।  

এসময় উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, প্রাণিসম্পদ মন্ত্রণালয় ডিজি আবদুল জব্বার শিকদার, ডাচ ডেইরি ফার্মের পরিচালক গিয়াস আহম্মদ, ব্যবস্থাপনা পরিচালক জিল্লুর রহমান মৃধা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।