bangla news

আমান ফিডের পরিচালকদের ২৫ লাখ টাকা করে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৮ ৯:৪৫:৫০ পিএম
লোগো

লোগো

ঢাকা: সিকিউরিটিজ আইন লঙ্ঘন করায় পুঁজিবাজারে তালিকাভুক্ত আমান ফিডের প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র ব্যতিত) ২৫ লাখ টাকা করে জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) কমিশনের ৭১৬তম সভায় এ জরিমানা করা হয়েছে বলে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে জানানো হয়, আমান ফিড কর্তৃপক্ষ আইপিওতে উত্তোলিত অর্থ যথাযথ ব্যবহার করেনি। এছাড়া কমিশনে এ সংক্রান্ত মিথ্যা তথ্য দিয়েছে। এর মাধ্যমে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অধ্যাদেশ, ১৯৬৯ এর সেকশন ১৮ এবং আইপিও অনুমোদন পত্রের ৪, ৮ ও ৯ শর্ত লঙ্ঘন করা হয়েছে। এছাড়া নিরীক্ষা প্রতিষ্ঠান একনাবিন এ অনিয়মের বিষয়ে তথ্য না দিয়ে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অধ্যাদেশ, ১৯৬৯ এর সেকশন ১৮ লঙ্ঘন করেছে।

আইন লঙ্ঘন করায় আমান ফিডের প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র ব্যতিত) ২৫ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। এছাড়া নিরীক্ষা প্রতিষ্ঠান একনাবিনের পার্টনার মো. রকুনুজ্জামান এখন থেকে আইপিও ফান্ড ব্যবহার সংক্রান্ত বিষয়ে নিরীক্ষা করতে পারবে না বলে কমিশন সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া নিরীক্ষা প্রতিষ্ঠানটির বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্টেন্টস অব বাংলাদেশকে (আইসিএবি) অবহিত করা হবে।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
এসএমএকে/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-28 21:45:50