ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নানান আয়োজনে রাজশাহীতে কাস্টমস দিবস উদযাপন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
নানান আয়োজনে রাজশাহীতে কাস্টমস দিবস উদযাপন

রাজশাহী: নানান আয়োজনের মধ্য দিয়ে রাজশাহীতে আন্তর্জাতিক কাস্টম দিবস উদযাপন করা হয়েছে। 

দিবসটি উদযাপন উপলক্ষে রোববার (২৬ জানুয়ারি) সকাল ৯টায় মহানগরীর লক্ষ্মীপুর মোড় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সিঅ্যান্ডবি মোড় হয়ে শহীদ এএইচএম কামারুজ্জামান মিলনায়তনে গিয়ে শেষ হয়।

সেখানে সেমিনার আয়োজন করে রাজশাহী কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট। কাস্টমস দিবসের এবারের প্রতিপাদ্য ‘মানুষ, সমৃদ্ধি এবং গ্রহের জন্য টেকসইতা উৎসাহী কাস্টমস’।

শোভাযাত্রায় কাস্টমসের সেবাগ্রহীতা সোনামসজিদ ও রহনপুর স্থল শুল্ক বন্দরের আমদানি ও রপ্তানিকারক সমিতি, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও রাজশাহী বিভাগের বিভিন্ন জেলার ব্যবসায়ী, কাস্টমসের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সেমিনারে সভাপতিত্ব করেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রাজশাহীর কমিশনার মোহাম্মদ লুৎফর রহমান। প্রধান অতিথি ছিলেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবীর খোন্দকার, পুলিশের রাজশাহী বেঞ্জের উপ-মহাপরিদশক (ডিআইজি) একেএম হাফিজ আক্তার, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার (আরএমপি) মো. হুমায়ুন কবির, রাজশাহী কর অঞ্চলের কর কমিশনার মোহাম্মদ মফিজ উল্যাহ, বিজিবি সেক্টর কমান্ডার ও উপ-মহাপরিচালক কর্ণেল তুহিন মোহাম্মদ মাসুম, র‌্যাব-৫ এর কমান্ডিং অফিসার (সিও) মো. মাহফুজুর রহমান, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মো. মনিরুজ্জামান।

এ সময় বক্তারা জাতীয় অর্থনীতি ও উন্নয়নে রাজস্ব দেওয়ার ওপর গুরুত্বারোপ করেন। রাজস্ব দেওয়ার মাধ্যমে কি কি উল্লেখযোগ্য ও প্রশংসনীয় উন্নয়ন সাধিত হচ্ছে তার প্রতি আলোকপাত করা হয়।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।