ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

বেনাপোলে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, জানুয়ারী ২৬, ২০২০
বেনাপোলে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত

বেনাপোল (যশোর): বিশ্বের ১৮২টি দেশের মতো নানা আয়োজনে বৃহত্তম স্থলবন্দর বেনাপোল কাস্টমস হাউজে আন্তর্জাতিক কাস্টমস দিবস-২০২০ পালিত হয়েছে।

এ উপলক্ষে রোববার (২৬ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে বেনাপোল কাস্টমস হাউজ থেকে নানা সাজে বর্ণাঢ্য এক র‌্যালি বের হয়ে চেকপোস্ট সীমান্ত প্রদক্ষিণ করে। এতে অংশ নেন কাস্টমস, সিঅ্যান্ডএফ (ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং) ও ব্যবসায়ী কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন পেশাজীবী মানুষ।

যশোরের শার্শার সংসদ সদস্য শেখ আফিল উদ্দীন উপস্থিত থেকে বেলুন ও কবুতর উড়িয়ে দিবসটি পালনে নেওয়া নানা কর্মসূচির উদ্বোধন করেন।  

কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন- জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য (কর, আফিল ও অব্যহতি) মেফতাফ উদ্দীন খান, যশোরের কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট জাকির হোসেন, জেলা সহকারী পুলিশ সুপার (নাভরন সার্কেল) জুয়েল ইমরান, বেনাপোল সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন।

রোববার একযোগে বিশ্বের ১৮২টি দেশে পালিত হচ্ছে আন্তর্জাতিক কাস্টমস দিবস-২০২০। স্থলপথে রাজস্ব আয়ের দিক থেকে বেনাপোল কাস্টমস হাউজ দেশের সবচেয়ে বড় অঙ্কের রাজস্ব দাতা। প্রতিবছর এখান থেকে প্রায় পাঁচ হাজার কোটি টাকার রাজস্ব আয় হয়ে থাকে।
 
বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa