ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

ভারতের প্রজাতন্ত্র দিবসে হিলি বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৫ ঘণ্টা, জানুয়ারী ২৬, ২০২০
ভারতের প্রজাতন্ত্র দিবসে হিলি বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

দিনাজপুর: ভারতের ৭১তম প্রজাতন্ত্র দিবস রোববার (২৬ জানুয়ারি)। এ উপলক্ষে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন ব্যবসায়ীরা। 

ফলে এদিন সকাল থেকে ভারত-বাংলাদেশের মধ্যে পণ্যবাহী ট্রাক যাতায়াত বন্ধ থাকবে। তবে চেকপোস্ট দিয়ে দুই দেশের মধ্যে পাসপোর্টে যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

দিনাজপুরের বাংলা হিলি কাস্টমস সিঅ্যান্ডএফ (ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং) এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি কামাল হোসেন রাজ বাংলানিউজকে জানান, রোববার ভারতে ৭১তম প্রজাতন্ত্র দিবস উদযাপন হবে। সেখানে সরকারি ছুটি থাকায় ব্যবসায়ীরা হিলি স্থলবন্দরের মাধ্যমে দু’দেশের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন। ফলে রোববার সকাল থেকে এ বন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে সোমবার (২৭ জানুয়ারি) থেকে পুনরায় শুরু হবে বন্দরের স্বাভাবিক কার্যক্রম।

এদিকে হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুজ্জামান বাংলানিউজকে জানান, বন্দরে পণ্য আমদানি-রপ্তানি বন্ধের সঙ্গে পাসপোর্ট যাত্রী পারাপারে কোনো সম্পর্ক নেই। আর তাই প্রতিদিনই সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশের মধ্যে যাত্রী পারাপার স্বাভাবিক থাকে।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa