bangla news

‘সীমান্ত হত্যা বাংলাদেশ-ভারত সম্পর্কে প্রভাব ফেলবে না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৫ ৪:৫৮:১৪ পিএম
সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ছবি: বাংলানিউজ

সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ছবি: বাংলানিউজ

রংপুর: পেঁয়াজ রপ্তানি বন্ধ ও সীমান্তে হত্যা ইস্যু নতুন বছরে ভারত-বাংলাদেশ বাণিজ্যিক সম্পর্কে প্রভাব ফেলবে না বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। 

শনিবার (২৫ জানুয়ারি) রংপুরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন। গতবছর হঠাৎ করে ভারতে পেঁয়াজ রপ্তানি বন্ধের বিষয়টিকে ‘বড় শিক্ষা’ হিসেবে উল্লেখ করেন বাণিজ্যমন্ত্রী। 

তিনি বলেন, আমাদের দেশজ উৎপাদন বাড়ানোর উদ্যোগ নিয়েছে সরকার। কৃষকেরা যাতে দাম পায় সে চেষ্টা করবো। তবে এখন ভারতে পেঁয়াজ বাংলাদেশের চেয়ে বেশি দাম উঠেছে। পেঁয়াজ রপ্তানি বন্ধ আমাদের জন্য বড় শিক্ষা। তবে পেঁয়াজ রপ্তানি বন্ধ ও সীমান্তে হত্যা ইস্যু নতুন বছরে ভারত-বাংলাদেশ বাণিজ্যিক সম্পর্কে প্রভাব ফেলবে না।

‘প্রতিবেশী দেশটির সঙ্গে বাংলাদেশের বড় বাণিজ্য ঘাটতি রয়েছে। এ নিয়ে ভারতীয় কর্তৃপক্ষের বিভিন্ন পর্যায়ে আলোচনা চলছে। আরএমজিসহ (তৈরি পোশাক) বিভিন্ন খাতে অগ্রগতি হচ্ছে।’ 


আসন্ন রমজান মাসে তেল, চিনির সংকট হবার সম্ভাবনা নেই বলেও জানান টিপু মুনশি। 

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, গতবছরে টিসিবিতে তেলের মজুদ ছিল ৩ হাজার মেট্রিক টন। এবার আমরা এর চেয়ে ২০ গুণ বেশি অর্থাৎ পঞ্চাশ হাজার মেট্রিকটনের টার্গেট নিয়েছি।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০
এমএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   বাণিজ্য রংপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অর্থনীতি-ব্যবসা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-01-25 16:58:14