bangla news

খুলনায় দুই দিনব্যাপী বীমা মেলা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৪ ৩:৪১:৩৪ পিএম
বীমা মেলার প্রধান ফটক, ছবি: বাংলানিউজ

বীমা মেলার প্রধান ফটক, ছবি: বাংলানিউজ

খুলনা: ‘মুজিববর্ষে শপথ করি, ঝুঁকিমুক্ত জীবন গড়ি’ এ স্লোগানকে সামনে রেখে খুলনায় দুই দিনব্যাপী বীমা মেলা শুরু হয়েছে।

শুক্রবার (২৪ জানুয়ারি) দুপুরে খুলনা সার্কিট হাউজ মাঠে এ মেলার উদ্বোধন করেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। আর এ মেলা উপলক্ষে সকাল ৯ টার দিকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি সার্কিট হাউজ থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে পুনরায় সার্কিট হাউজ মাঠে শেষ হয়।

সবার জন্য উন্মুক্ত ও প্রবেশ ফি মুক্ত এ বীমা মেলা চলবে সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত। প্রতিদিন সন্ধ্যায় থাকছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। আইডিআরএ ও অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ আয়োজিত এ মেলার সহযোগিতায় রয়েছে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম এবং বীমা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান। 

মেলায় দেশের ৭৯ টি প্রতিষ্ঠানের ১০০ টি স্টল রয়েছে। এই সময় দর্শনাথীরা মেলা প্রাঙ্গণের আসা বিভিন্ন স্টল থেকে বীমার বিষয়ে জানতে পারবেন।

বীমা মেলা উপলক্ষে শুক্রবার সকাল থেকেই বীমা গ্রাহক ও দর্শনার্থীরা আসতে শুরু করে মেলা প্রাঙ্গণে। এদিকে দর্শনার্থীদের দৃষ্টি কাড়তে বর্ণিল সাজে সাজানো হয়েছে খুলনা বীমা মেলার স্টলগুলো। দৃষ্টিনন্দন এসব স্টলের সামনে উৎসুক দর্শনার্থীদের গ্রুপ ছবি ও সেলফি তুলতে দেখা গেছে। নিয়ন্ত্রক সংস্থাসহ সরকারি-বেসরকারি লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানিগুলোর মূখ্য নির্বাহীসহ কর্মকর্তা ও কর্মীরা উপস্থিত রয়েছেন মেলা প্রাঙ্গণে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ছোঁয়া লেগেছে বীমা মেলার প্রতিটি স্টলে। প্রধান ফটক থেকে শুরু করে স্টলগুলোর ব্যানার, ফেস্টুনে শোভা পাচ্ছে মুজিব শতবর্ষের লোগো।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন খুলনার বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের যুগ্মসচিব মো. হুমায়ুন কবির, জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার এসএম ফজলুর রহমান, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের সভাপতি বিএম ইউসুফ আলী, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য ড. এম মোশাররফ হোসেন ও বোরহান উদ্দিন আহমেদ। স্বাগত জানান বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য গকুল চাঁদ দাস।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২০
এমআরএম/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-24 15:41:34