bangla news

‘বাংলাদেশে ভারতীয় বিনিয়োগের অনুকূল পরিবেশ রয়েছে’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৪ ৩:১৮:৫৫ এএম
অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীতে  হয়ে গেল ইন্ডিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (আইবিসিসিআই) এবং স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার মধ্যে একটি গুরুত্বপূর্ণ বাণিজ্য বৈঠক।স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর দীনেশ কুমার খারা বলেন, বাংলাদেশে ভারতীয় বিনিয়োগ ভালো হচ্ছে। এ দেশে ভারতীয় বিনিয়োগকারীদের জন্য খুবই অনুকূল পরিবেশ রয়েছে। 

তিনি মনে করেন, ভবিষ্যতে ব্যবসায়িক বিনিয়োগ আরো বিশালভাবে এ অঞ্চলে ধাবিত হবে। বৈঠকের সভাপতি আইবিসিসিআই  এর প্রেসিডেন্ট  আব্দুল মাতলুব আহমাদ যশোরে স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার একটি পূর্ণাঙ্গ ব্রাঞ্চ খোলার জন্য আহ্বান জানান। 

তিনি ইন্দো-বাংলা ট্রেডকে আরো গতিশীল করতে বাংলাদেশের জন্য দেশভিত্তিক লোন পলিসি তৈরির পাশাপাশি এদেশে ইন্টারন্যাশনাল প্রি এপ্রোভড ওপেন টার্ম লোন পূনরায় চালু করার ওপর গুরুত্বারোপ করেন। 

এছাড়াও  ইন্ডিয়ার নর্থ ইস্ট রাজ্যগুলোতে ভারতীয় ব্যবসায়ীদের ঋণ সুবিধা তরান্বিত করার আহ্বান জানান ব্যবসায়ী মাতলুব আহমাদ। এতে দু'অঞ্চলের বাণিজ্য উল্লেখযোগ্য হারে বাড়বে। 
 
অনুষ্ঠানে আইবিসিসিআই এর বোর্ড মেম্বার এবং সদস্য ছাড়াও উপস্থিত ছিলেন  ইন্টারন্যাশনাল ব্যাংকিং গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর সি ভেনকাট নাগেশ্বর ও 
চিফ জেনারেল ম্যানেজার বি আর এস সত্য নারায়ণ। 

বাংলাদেশ সময়: ০৩১৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২০
এমএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-24 03:18:55