bangla news

বন্দরে আমদানি-রপ্তানি ব্যবসা সহজীকরণে স্ট্যাডি হচ্ছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২২ ৬:০৫:০৮ পিএম
কর্মাশালা। ছবি: বাংলানিউজ

কর্মাশালা। ছবি: বাংলানিউজ

ঢাকা: স্টেক হোল্ডারদের সঙ্গে আলোচনা করে বন্দর ব্যবহারকারীদের উন্নত সেবা প্রদান এবং ব্যবসা সহজীকরণের ক্ষেত্রে স্ট্যাডি করার উদ্যোগ নিয়েছে নৌ পরিবহন মন্ত্রণালয়।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বুধবার (২২ জানুয়ারি) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে চট্টগ্রাম বন্দর এবং বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের আমদানি-রপ্তানি ব্যবসা সহজীকরণে কর্মপরিকল্পনা উপস্থাপন বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ তথ্য জানান।

নৌ মন্ত্রণালয় জানায়, ‘ইজ অব ডুয়িং বিজনেস’ এর অধীনে উক্ত বন্দর কর্তৃপক্ষগুলোর আমদানি-রপ্তানি ব্যবসা সহজীকরণের লক্ষ্যে মন্ত্রণালয় এই স্ট্যাডি করার পদক্ষেপ নেয়। জেপিজেড কনসাল্টিং (বিডি) লিমিটেড ৪৯ লাখ টাকা ব্যয়ে চার মাসের মধ্যে স্ট্যাডির কাজটি সম্পন্ন করবে।

বন্দর ব্যবহারকারীদের দক্ষতার সঙ্গে কার্যকরভাবে প্রয়োজনীয় সেবা দেওয়ার ক্ষেত্রে স্ট্যাডি রিপোর্ট কাজে আসবে। বন্দরকে আরও ব্যবহারকারীবান্ধব, কার্যকর ব্যয় ও সেবা দেওয়ার জন্য সময় হ্রাস করা স্ট্যাডি রিপোর্টের উদ্দেশ্য।

স্ট্যাডির কর্মপরিকল্পনা উপস্থাপনের জন্য নৌপরিবহন মন্ত্রণালয়ে কর্মশালার আয়োজন করা হয়। এতে ৪০ জন কর্মকর্তা ও স্টেকহোল্ডাররা অংশ নেন।

অনুষ্ঠানে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ, চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল জুলফিকার আজিজ এবং বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তী বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২০
এমআইএইচ/এইচএডি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-22 18:05:08