ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নওগাঁয় চালের দাম বস্তাপ্রতি বেড়েছে ১৫০ টাকা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২০
নওগাঁয় চালের দাম বস্তাপ্রতি বেড়েছে ১৫০ টাকা

নওগাঁ: অপরিবর্তিত নওগাঁর চালের বাজার। পাইকারি বাজার থেকে শুরু করে খুচরা বাজারেও বেড়েছে চালের দাম।

পাইকারি বাজারে বস্তাপ্রতি চালের দাম বেড়েছে ১০০-১৫০ টাকা পর্যন্ত। আর খুচরা বাজারে প্রকারভেদে প্রতি কেজি চালের দাম বেড়েছে ২-৩ টাকা পর্যন্ত।

আরও পড়ুন...নওগাঁয় অস্থির চালের বাজার

বর্তমানে নওগাঁর খুচরা বাজারে প্রতিকেজি স্বর্ণা-৫ জাতের চাল আগে ছিল ২৮ টাকা বর্তমানে ৩০ টাকা, জিরা ৩৮-৪০ টাকা বর্তমানে ৪২-৪৪ টাকা এবং কাটারিভোগ চাল ৪৮ টাকা বর্তমানে বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজিতে।

নওগাঁ চাল বাজারের চাল ব্যবসায়ী তাপস বাংলানিউজকে জানান, কয়েকদিন আগে চালের দাম প্রতি কেজিতে যা বেড়েছিল এখনো সেই দামই আছে। পরে নতুন করে আর দাম কমেনি বা বাড়েনি। খুচরা বাজারে চালের দাম বাড়ানোর সুযোগ নেই যদি না পাইকারি বাজার না বাড়ে।

নওগাঁর ফারিহা রাইস মিল মালিক শেখ ফরিদ উদ্দিন বাংলানিউজকে জানান, বাজারে ধানের দাম বাড়ার ফলে চালের দাম কিছুটা বেড়েছে। তবে কৃষকের ঘরে বর্তমানে ২০ শতাংশ ধান নেই। ধান ব্যবসায়ীরা ধানের মজুদ করে সময় অনুয়ায়ী দাম বাড়িয়ে দেয়। ফলে চালের দাম বাড়ে আর বিপাকে পড়তে হয় সাধারণ মানুষের।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।