bangla news

খুলনায় ২ দিনব্যাপী চাকরিমেলা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২১ ৩:৪৮:৪৭ পিএম
ফিতা কেটে মেলার উদ্বোধন করছেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

ফিতা কেটে মেলার উদ্বোধন করছেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনায় দুই দিনব্যাপী চাকরিমেলা শুরু হয়েছে। মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুরে খুলনা জেলা স্টেডিয়ামের জিমনেশিয়াম হলে বিডি জবস এ মেলার আয়োজন করেছে।

চাকরিমেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে মেলার উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

এ সময় তিনি বলেন, সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার ওপর গুরুত্ব দিতে হবে। এজন্য সরকার উপজেলা পর্যায়েও কারিগরি শিক্ষা-প্রতিষ্ঠান ও ট্রেনিং সেন্টার স্থাপন করছে।

সিটি মেয়র আরও বলেন, সরকারের একার পক্ষে দেশের সব শিক্ষিত তরুণদের চাকরির সুযোগ দেওয়া সম্ভব নয়। এক্ষেত্রে বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে আন্তরিকতার সঙ্গে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈনউদ্দিন হাসান ও বিডি জবসের পরিচালক (সেলস অ্যান্ড মার্কেটিং) প্রকাশ রায় চৌধুরী।

এ  মেলায় প্রথম দিনেই কয়েক হাজার চাকরিপ্রার্থী তাদের আবেদন নিয়ে উপস্থিত হন। মেলায় চাকরিদানকারী ৩৪টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। প্রতিষ্ঠানগুলো ১১৭টি পদে ২৫০ এর অধিক কর্মী নিয়োগ দেবেন।

প্রথম দিন প্রতিষ্ঠানগুলো চাকরিপ্রার্থীদের আবেদন গ্রহণ করেছে এবং আগামীকাল ২২ জানুয়ারি বাছাই করা আবেদনকারীদের মেলা প্রাঙ্গণে সরাসরি সাক্ষাৎকার গ্রহণ করা হবে। পরবর্তীতে যোগ্যদের নিয়োগপত্র দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
এমআরএম/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   খুলনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-21 15:48:47