bangla news

এক অংকের সুদে ঋণ শুরু হলে বেসরকারি খাতে বিনিয়োগ বাড়বে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২০ ৪:৩৬:৪৯ পিএম
ডিসিসিআইয়ের সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

ডিসিসিআইয়ের সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সভাপতি শামস মাহমুদ বলেছেন, ১ এপ্রিল থেকে ব্যবসায়ীদের এক অংকের সুদে ঋণ দেওয়া শুরু হলে বেসরকারি খাতে বিনিয়োগ বাড়বে।

সোমবার (২০ জানুয়ারি) দুপুরে ডিসিসিআই কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ আট শতাংশ হারে জিডিপি প্রবৃদ্ধি অর্জন করলেও কাঙ্ক্ষিত মাত্রায় বেসরকারি বিনিয়োগ বাড়ছে না। এর অন্যতম কারণ ব্যাংক ঋণের সুদের উচ্চহার।

তিনি বলেন, ব্যাংক ঋণের সুদের হার এক অংকে আসলে এসএমই খাতেও বিনিয়োগ বাড়বে। এতে দেশের অর্থনীতিতে পরিবর্তন আসবে।

শেয়ারবাজার নিয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের বিষয় তুলে ধরে ডিসিসিআই সভাপতি বলেন, সম্প্রতি শেয়ারবাজারে প্রধানমন্ত্রী হস্তক্ষেপ করেছেন। আমরা বিশ্বাস করি, এতে সমস্যার সমাধান হবে।

তিনি বলেন, ২০২০ সালে ডিসিসিআই যে কয়টি খাতের ওপর অগ্রাধিকার দেবে তার মধ্যে শেয়ারবাজার অন্যতম। এ সময় শেয়ারবাজারের সমস্যার কারণ ও সমাধানের উপায় তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে শামস মাহমুদ দেশের সমসাময়িক অর্থনীতির সার্বিক পরিস্থিতি এবং ২০২০ সালে ডিসিসিআইয়ের বর্ষব্যাপী কর্মপরিকল্পনা তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে ডিসিসিআইয়ে ঊধ্বর্তন সহ-সভাপতি এন কে এ মবিন, সহ-সভাপতি মোহাম্মদ বাশির উদ্দিনসহ সংগঠনের ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
পিএস/এবি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-20 16:36:49