bangla news

আগামী মাসে কমে আসবে নিত্যপণ্যের দাম: বাণিজ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৯ ৭:৫৩:০০ পিএম
কুড়িগ্রামের ভূরুঙ্গামারী পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের শত বর্ষপূর্তি উৎসবে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ছবি: বাংলানিউজ

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের শত বর্ষপূর্তি উৎসবে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ছবি: বাংলানিউজ

কু‌ড়িগ্রাম: আগামী মাসের মাঝামাঝি সময়ে পেঁয়াজসহ নিত্যপণ্যের দাম কমে আসবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

রোববার (১৯ জানুয়ারি) বিকেলে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের শত বর্ষপূর্তি উৎসবে সাংবা‌দিকদের এক প্রশ্নের জবারে তিনি এ কথা জানান।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, রোজায় নিত্যপণ্যসহ পেঁয়াজের দাম সহনশীল রাখতে আমরা চেষ্টা করে যাচ্ছি। ভারতের আমদানি করা পেঁয়াজ দিতে চাইলেও তা আনার কোনো সুযোগ নেই। কারণ সরকারের পক্ষে ভারতের অকশানে অংশগ্রহণ করার কোনো সুযোগ নেই।

তিনি বলেন, এ বছরেই ভূরুঙ্গামারীতে বর্ডারহাট চালু করা হবে। ভূরুঙ্গামারী এ অঞ্চলের ব্যবসা প্রসিদ্ধ এলাকা। বাণিজ্যের গুরুত্ব বিবেচনা করে এখানে সোনাহাট স্থলবন্দর চালু করা হয়েছে। এর উন্নয়নেও কাজ করা হয়েছে। যোগাযোগ ব্যবস্থা উন্নত করা হচ্ছে। ইতোমধ্যে কুড়িগ্রাম এক্সপ্রেস চালু করা হয়েছে। 

তিনি আরও বলেন, কুড়িগ্রামে এখন আর মঙ্গা নেই। সরকার ভূরুঙ্গামারী পাইলট উচ্চ বিদ্যালয়কে সরকারি করেছে। এখানে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হচ্ছে। এতে করে এ অঞ্চলের ছেলে-মেয়েদের উচ্চশিক্ষার পথ সুগম হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অঞ্চলের উন্নয়নের জন্য আন্তরিক, ইতোমধ্যে বেশকিছু কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। উন্নয়নের জন্য এ অঞ্চলের মানুষকেও এগিয়ে আসতে হবে। কুড়িগ্রামের উন্নয়নের জন্য সরকার প্রয়োজনীয় সবকিছুই করবে।

মন্ত্রী বলেন, ১৯২০ সালে ভূরুঙ্গামারী পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে। দীর্ঘ একশত বছরে অনেক শিক্ষার্থী এখানে শিক্ষা গ্রহণ করেছেন। এ বিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশে-বিদেশে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। সংগত কারণেই এখানে শিক্ষিত মানুষ বেশি।

বিদ্যালয়টির শত বর্ষপূর্তি উৎসবের উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর মোজাম্মেল হকের সভাপতিত্বে সভায় প্রধান অ‌তি‌থি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

সভায় আরও উপস্থিত ছিলেন কুড়িগ্রাম-১ আসনের সংসদ সদস্য (এমপি) আছলাম হোসেন সওদাগার, জেলা প্রশাসক (ডিসি) সুলতানা পারভীন, পু‌লিশ সুপার (এসপি) মোহাম্মদ ম‌হিবুল ইসলাম খান, কু‌ড়িগ্রাম সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন মঞ্জু, ভূরুঙ্গামারী উপজেলা চেয়ারম্যান নুরুন্নবি চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এইচ এম মাগফুরুল হাসান আব্বাসী প্রমুখ।

এদিকে, সোমবার (২০ জানুয়ারি) কন্ঠশিল্পী আসিফ, সালমাসহ বিভিন্ন শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এর আগে সকালে বিদ্যালয় মাঠ থেকে একটি বর্ণিল আনন্দ শোভাযাত্রা বের হয়ে কুড়িগ্রাম শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করবে বলে জানিয়েছে বিদ্যালয়টির শত বর্ষপূর্তি উৎসবের উদযাপন কমিটি।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
এফইএস/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   কুড়িগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-19 19:53:00