bangla news

শিল্পকে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে সরকার: শিল্পসচিব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৮ ৯:০৬:৪৬ পিএম
বিসিক শিল্পনগরী পরিদর্শনে শিল্প মন্ত্রাণালয়ের সচিব আব্দুল হালিম

বিসিক শিল্পনগরী পরিদর্শনে শিল্প মন্ত্রাণালয়ের সচিব আব্দুল হালিম

সুনামগঞ্জ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি এবং কৃষিভিত্তিক শিল্পকে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছেন জানিয়ে শিল্প মন্ত্রাণালয়ের সচিব আব্দুল হালিম বলেছেন, শিল্প উৎপাদনের মাধ্যমে যাতে দেশে মানুষের চাহিদা মেটানো সম্ভব হয় এবং বিদেশ থেকে আমদানি নির্ভরতা কমে এজন্য সরকার কাজ করছে।

শনিবার (১৮ জানুয়ারি) দুপুরে সুনামগঞ্জ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) শিল্পনগরী পরিদর্শন শেষে শিল্প মন্ত্রাণালয়ের সচিব আব্দুল হালিম এসব কথা বলেন।

তিনি আরও বলেন, এ সরকার শিল্পে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে। ব্যবসায়ীদের কথা চিন্তা করে ব্যাংক থেকে ঋণগ্রহণসহ অন্যসব সুবিধা দেওয়া হচ্ছে। একই সঙ্গে শিল্প মন্ত্রাণালয় এ ব্যাপারে ব্যবসায়ীদের সহযোগিতা করছে।

সচিব আব্দুল হালিম বলেন, বিসিক কিন্তু সরকারের দিক থেকে ভিন্নরকমের সুযোগ-সুবিধা দেয়, আমরা শিল্পনগরী তৈরি করে দিচ্ছি এবং সেই নগরীর ভিন্ন রকমের অবকাঠামো আমরা তৈরি করে দিচ্ছি। ভিন্ন রকমের অবকাঠামো বলতে সেখানে গ্যাস, বিদ্যুৎ ও রাস্তাঘাটের ব্যবস্থা করে দেওয়া হচ্ছে এবং এক জায়গায় নিয়ে আসা হচ্ছে। শিল্প উদ্যোগতাদের বিভিন্ন রকমের প্রণোদনা দেওয়া হচ্ছে। 

এ সময় উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ এমরান হোসেন, পৌর কলেজের অধ্যক্ষ শেরগুল আহমদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২০
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-18 21:06:46