bangla news

ছাড়-অফারে চলছে বাণিজ্যমেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৪ ৫:৪১:১৩ পিএম
স্টলের সামনে পণ্যের অফারের ব্যানার টানিয়ে দেওয়া রয়েছে

স্টলের সামনে পণ্যের অফারের ব্যানার টানিয়ে দেওয়া রয়েছে

ঢাকা: শুরুর কয়েক দিন বিক্রি খরা থাকলেও ক্রমেই জমে উঠছে ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা, বাড়ছে ক্রেতা-দর্শনার্থী। আর ক্রেতা-দর্শনার্থী বাড়ার সঙ্গে বেড়েছে স্টলগুলোর বিক্রির পরিমাণ।

অন্যদিকে দর্শনার্থীকে আরও আকৃষ্ট করতে নিত্যনতুন ছাড়, অফার নিয়ে আসছেন বিক্রেতারা। ফলে পর্যাপ্ত ক্রেতা-দর্শনার্থীর আগমন ও পণ্য বিক্রি বাড়ায় জমে উঠেছে মেলা প্রাঙ্গণ। 

মঙ্গলবার (১৪ জানুয়ারি) বাণিজ্যমেলা ঘুরে এ চিত্র দেখা  গেছে।

সরেজমিন দেখা যায়, মেলার শুরু থেকেই বিভিন্ন আকর্ষণীয় অফার নিয়ে হাজির হয়েছে স্টলগুলো। মেলার মাঝামাঝি সময়ে আরও নতুন নতুন অফার নিয়ে আসছেন বিক্রেতারা। সবচেয়ে বেশি ছাড় দেওয়া হচ্ছে পোশাক, ক্রোকারিজ, প্লাস্টিক পণ্যে। ছাড় রয়েছে ফার্নিচার, জুয়েলারি, মসলা জাতীয় পণ্যে।

মেলায় শুরু থেকে তিন অফার নিয়ে এসেছে পোশাক প্যাভিলিয়ন ছোঁয়া কালেকশন। তাদের তিন অফারের মধ্যে রয়েছে গোল্ডেন অফার, ফ্যামিলি অফার এবং প্রিন্ট অফার। এসব অফারের মাধ্যমে একজন ক্রেতা মাত্র সাতশ টাকায় তিন পিস থ্রি পিস কিনতে পারছেন। এছাড়া প্রিন্ট ও ফ্যামিলি অফারে পোশাক কিনলে থাকছে আকর্ষণীয় ছাড়।

মেলায় প্রথমবারের মতো এসেছে স্মার্ট ফার্নিচার নির্মাতা প্রতিষ্ঠান ইশো। তাদের রয়েছে অত্যাধুনিক ডিজাইনের ব্লুটুথ অটোম্যান ফার্নিচার। ইশো’র নির্দিষ্ট কিছু আনুষঙ্গিক পণ্যের ওপর ৫ শতাংশ এবং মেলায় স্টল থেকে ২৫ হাজার টাকার বেশি পণ্য কিনলে ১০ শতাংশ ছাড় এবং ৫০ হাজার টাকার বেশি পণ্য কিনলে ২০ শতাংশ ছাড় পাচ্ছেন। এছাড়া স্টলে ভিআর গেম প্রতিযোগিতার আয়োজন রয়েছে, যেখানে মেলার প্রথম ১৫ দিনে প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে একজন বিজয়ী পাবেন এক লাখ টাকা এবং দ্বিতীয় ১৫ দিনে একজন বিজয়ী পাবেন আরও এক লাখ টাকা জেতার অনন্য সুযোগ।

ক্রোকারিজ পণ্যের বিদেশি ব্র্যান্ড মিয়াকোর পণ্য কিনলেই ক্রেতা পাবেন ছাড়, উপহার। বিভিন্ন পণ্যে ৫ থেকে ১০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে। তাছাড়া নির্দিষ্ট কিছু পণ্য কিনলে মিলছে বিশেষ অফার, যার মাধ্যমে কিছু পণ্য ফ্রি দেওয়া হচ্ছে।

মেলায় প্লাস্টিক ফার্নিচার এবং অন্যান্য ফার্নিচার কিনে বিকাশ দিয়ে পেমেন্ট করলে পাওয়া যাচ্ছে ১০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক। ছাড় ও অফার মিলছে ইরানি প্যাভিলিয়নে মসলাজাতীয় পণ্যে।

‘বিশেষ অফার’ নিয়ে হাজির হয়েছে ঝুমকা। তাদের এখান থেকে জুয়েলারি পণ্য কিনলেই ক্রেতা পাবেন এ অফার। তবে আগেই অফারের বিষয় জানাতে নারাজ স্টলটি।

মেলায় খাদ্যপণ্যে পাওয়া যাচ্ছে বিশেষ অফার। বিস্কুট, নুডুলস, কেক, চিপস কিনলে পণ্যভেদে পাওয়া যাচ্ছে শতভাগ ছাড়। অর্থাৎ একটি পণ্য কিনলে আরও একটি পণ্য ফ্রি। খাদ্যপণ্যের প্রায় প্রতিটি স্টলে চলছে এসব ছাড়-অফার।

মেলায় ইলেকট্রনিক্স পণ্যে বিশেষ ছাড় আর অফার দিচ্ছে ওয়ালটন, মিনিস্টার। স্মার্টফোনে ছাড়ের পাশাপাশি ইন্টারনেট ফ্রি দিচ্ছে মোবাইল ফোন কোম্পানি স্যামস্যাং।

আর এতোসব ছাড়-অফার বেশ উপভোগ করছেন ক্রেতা-দর্শনার্থীরা। কারণ ছাড় দেওয়া স্টলগুলোতেই তাদের আগমন বেশি দেখা যায়।

বৃষ্টি আক্তার নামে মেলায় আসা এক দর্শনার্থী বলেন, বাণিজ্যমেলা এবার ব্যতিক্রম মনে হচ্ছে। এবার শুরু থেকে ছাড় পাওয়া যাচ্ছে। ছাড়ের কারণে মেলা থেকে সবাই পণ্য কিনছেন, এটা ভালো দিক।

ডেকো ইশো গ্রুপের পরিচালক রায়ানা হোসেন বলেন, প্রথমবারের মতো ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় অংশ নিয়ে আমরা গ্রাহকদের জন্য অত্যাধুনিক ডিজাইনের ব্লুটুথ অটোম্যান সিরিজের ফার্নিচার নিয়ে এসেছি, যা গ্রাহকদের মধ্যে এক অন্যরকম অভিজ্ঞতা নিয়ে আসবে।

মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা চলবে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত। 

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০ 
ইএআর/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   বাণিজ্যমেলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-14 17:41:13