ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

১১ হাজার ৪২ কোটি টাকা ব্যয়ে ৭ প্রকল্পের অনুমোদন 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২০
১১ হাজার ৪২ কোটি টাকা ব্যয়ে ৭ প্রকল্পের অনুমোদন 

ঢাকা: ১১ হাজার ৪২ কোটি ১৪ লাখ টাকা ব্যয়ে সাতটি প্রকল্পের চূড়ান্ত অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা।

মঙ্গলবার (০৭ জানুয়ারি) রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে আয়োজিত সভায় এ  অনুমোদন দেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন একনেকের চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

সভা শেষে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান প্রকল্পের সার্বিক বিষয় তুলে ধরেন। তিনি বলেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের ৪টিসহ মোট সাতটি প্রকল্পের চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে।  

প্রকল্পগুলো হচ্ছে- সিংড়া-গুরুদাসপুর-চাটমোহর সড়কের  সিংড়া অংশের সড়ক বাঁধ উঁচুকরণসহ পেভমেন্ট পুনঃনির্মাণ ও প্রশস্তকরণ প্রকল্প, পুঠিয়া-বাগমারা মহাসড়ক যথাযথ মান ও প্রশস্থতায় উন্নীতকরণ প্রকল্প, সুগন্ধা নদীর ভাঙন হতে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতু (দোয়ারিকা সেতু) রক্ষার্থে ৩.৭৬৫ কিমি নদীতীরে স্থায়ী রক্ষাপ্রদ কাজ, জরা-জীর্ণ, অপ্রশস্ত ও গুরুত্বপূর্ণ পেয়েন্টে বিদ্যমান বেইলী সেতু এবং অারসিসি সেতু প্রতিস্থাপন (ঢাক জোন),  সমগ্র দেশে নিরাপদ পানি সরবরাহ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার, বরিশাল স্থাপন প্রকল্প,  নরসিংদী বিসিক শিল্পনগরী সম্প্রসারণ (১ ম সংশোধিত) প্রকল্প।  
    
বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২০
এমআইএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।