ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

কল্পনার রঙে ঘর রাঙাবে ‘বার্জার এক্সপেরিয়েন্স জোন’

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২০
কল্পনার রঙে ঘর রাঙাবে ‘বার্জার এক্সপেরিয়েন্স জোন’

ঢাকা: সভ্যতার ক্রম বিবর্তনে নিরাপদ মাথা গোঁজার ঠাঁই তৈরি করতে গুহা জীবন থেকেই মানুষ শুরু করেছিল ঘর বাঁধতে। সময় বদলেছে, নিরাপত্তার সঙ্গে যুক্ত হয়েছে কিছুটা বাড়তি সৌখিনতা। আয়ের সঙ্গে সঙ্গে ক্রমাগত উন্নত হয়েছে মানুষের জীবনযাত্রার মান। তাই নিজের ঘর বা কর্মস্থলের দেয়ালে তার কল্পনার প্রকৃতিকে রং তুলির আঁচড়ে ধরে রাখতে চায় মানুষ। 

প্রযুক্তি হাতের মুঠোয় চলে আসায় আসছে রুচির পরিবর্তন। সেই পরিবর্তনের সঙ্গে পাল্লা দিয়ে পরিবর্তন আসছে মানুষের ঘরের দেয়ালেও।

এসব বিষয় মাথায় রেখেই নতুন নতুন সেবা চালু করে চলেছে বার্জার পেইন্টস। এরই ধারাবাহিকতায় বার্জার হোম ডেকরগুলো আরও আধুনিক প্রযুক্তি ও সেবার সমন্বয় ঘটিয়ে বার্জার এক্সপেরিয়েন্স জোনে রূপান্তর করা হয়েছে। যেখানে পাওয়া যাবে বার্জারের যুগান্তকারী ‘বার্জার এক্সপ্রেস পেইন্টিং’ সেবা।  

‘বার্জার এক্সপেরিয়েন্স জোন’-এ বিভিন্ন ব্র্যান্ডের ১০০-এরও বেশি শেড প্যানেলের মাধ্যমে ‘টাচ অ্যান্ড ফিল’ অভিজ্ঞতাসহ বার্জারের সেবা আরও বিস্তৃত পরিসরে হাতের নাগালে মিলবে এ এক্সপেরিয়েন্স জোনে। তাই শুধু সেবার ব্যাপকতায় নয় বরং গ্রাহকের কল্পনাকে ভিত্তি করেই ‘বার্জার এক্সপেরিয়েন্স জোন’ এখন গ্রাহকের দোরগোড়ায়।

এক্সপেরিয়েন্স জোনের সবচেয়ে আকর্ষণীয় ও গুরুত্বপূর্ণ ফিচারটিতে থাকছে ‘ভার্চুয়াল রিয়েলিটি’। যেখান থেকে গ্রাহকরা ভিআর যন্ত্রের মাধ্যমে দেখে নিতে পারবেন কোন ধরনের দেয়ালে কোন রংটি আদর্শ। নয়নাভিরাম সৌন্দর্যের বিভিন্ন ডিজাইনের সেবা পাওয়া যাবে এ এক্সপেরিয়েন্স জোন থেকে। একদল দক্ষ ও প্রশিক্ষণপ্রাপ্ত সুনিপুণ কর্মীর মাধ্যমে সঠিক সেবা নিশ্চিত করতে এক্সপেরিয়েন্স জোন দৃঢ় প্রতিজ্ঞ।  

মানুষের রুচি, চাহিদা ও আধুনিকতাকে সামনে রেখে বার্জার তার ডিজাইনেও এনেছে বিস্তর পরিবর্তন। গ্রাহকদের আরও কাছাকাছি যাওয়ার লক্ষ্যে ডিলারদের কাছে এক্সপেরিয়েন্স জোনের ফ্র্যাঞ্চাইজি দিচ্ছে বার্জার। আপাতত দেশব্যাপী আটটি প্রতিষ্ঠান বার্জার এক্সপেরিয়েন্স জোনের ফ্র্যাঞ্চাইজি নিয়েছে। পাশাপাশি গুরুত্বপূর্ণ বিভিন্ন লোকেশনে বার্জারের নিজস্ব ১৬টি বার্জার এক্সপেরিয়েন্স জোন রয়েছে, যেগুলো ফ্ল্যাগশিপ পয়েন্ট হিসেবে প্রতিষ্ঠিত। এসব এক্সপেরিয়েন্স জোনে গ্রাহকরা পরিদর্শন করে বিভিন্ন রং ও ডিজাইন নিজ চোখে দেখে পছন্দের রং ও ডিজাইন বেছে নিতে পারবেন। বাহারি ডিজাইনগুলো গ্রাহকরা হাত দিয়ে এমনকি ছুঁয়েও দেখতে পারবেন।  

বিভিন্ন রকম নমুনার ওপর রং করে বাস্তবিক ছবির পরিস্ফুটনেও দক্ষ এখানকার কর্মীরা। তাই কোনো ছবিতে নয় বরং নিজের চোখেই দেখা যাবে রঙের ধরণ এবং আলোতে তার প্রতিফলন।  

রঙের ক্ষেত্রে ‘ওয়ান স্টপ সার্ভিস’ মডেলে বার্জার এক্সপেরিয়েন্স জোন প্রতিষ্ঠা করা একটি যুগান্তকারী পদক্ষেপ। উক্ত জোনগুলোতে রঙের সবরকম সমস্যার সমাধান দেওয়ার মধ্য দিয়ে গ্রাহকদের ঝুঁকি কমানো উদ্যোগ নিয়েছে বার্জার। সঠিক রং নির্বাচন, প্রশিক্ষিত পেইন্টার নির্বাচন, সম্পূর্ণ পেইন্টিং সুপারভিশন, কালার স্কিম নির্বাচন, ইলিউশনস পেইন্টিং, দেয়ালে ড্যাম বা ক্র্যাকের সমাধান ও কমপ্লিট উড কাটিং সল্যুশনস পাওয়া যাবে বার্জার এক্সপেরিয়েন্স জোনগুলোতে।  

আপনার ঘর সাজুক আপনার মনের রঙে। আপনার দেয়াল হয়ে উঠুক কল্পনার কথাচিত্র। আর এটির বাস্তব রূপ দিতে আপনারই পাশে আছে বার্জার এক্সপেরিয়েন্স জোন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২০
পিআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।